সোমবার, ১৯ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

সংলাপের তারিখ পাল্টাতে চায় জাসদ

নিজস্ব প্রতিবেদক

নতুন নির্বাচন কমিশন গঠনের প্রক্রিয়া নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের তারিখ পুনর্নির্ধারণের জন্য বঙ্গভবনে আবেদন করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন অংশ। দলটির সাধারণ সম্পাদক শিরীন আখতার স্বাক্ষরিত আবেদনটি রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়ার কাছে জমা দেওয়া হয়েছে বলে জাসদের সহ-দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন জানিয়েছেন।

তিনি জানান, নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে জাসদের সঙ্গে মহামান্য রাষ্ট্রপতির সংলাপ ২২ ডিসেম্বর নির্ধারিত রয়েছে। জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী আন্তর্জাতিক একটি সম্মেলনে এ সময় দেশের বাইরে অবস্থান করবেন। তাই সময় পুনর্নির্ধারণের জন্য আবেদন করা হয়েছে। সেই সঙ্গে দলের ১২ জনের তালিকাও জমা দেওয়া হয়েছে।

আবেদনে বলা হয়, জাসদ সভাপতি হাসানুল হক ইনু রাষ্ট্রীয় দায়িত্ব পালনের অংশ হিসেবে ওআইসি তথ্যমন্ত্রী সম্মেলনে অংশগ্রহণ করতে ১৮-২৩ ডিসেম্বর সৌদি আরবের জেদ্দায় অবস্থান করবেন। এ অবস্থায় সংলাপের তারিখ ২২ ডিসেম্বরের পরিবর্তে ২৬ অথবা ২৭ ডিসেম্বর নির্ধারণের অনুরোধ জানানো হয়েছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব বলেন, জাসদের সংলাপের তারিখ পুনর্নির্ধারণ সংক্রান্ত একটি আবেদন পাওয়া গেছে। আগামী ২৬ ডিসেম্বর নতুন তারিখ নির্ধারিত হতে পারে বলে জানিয়েছেন একজন জাসদ নেতা।

সর্বশেষ খবর