বুধবার, ২১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ছয় বাংলাদেশিসহ কলকাতায় আটক ৯

কলকাতা প্রতিনিধি

ভারতীয় পরিচয়পত্র সরবরাহ করার অভিযোগে ছয় বাংলাদেশিসহ ৯ জনকে আটক করেছে পশ্চিমবঙ্গ পুলিশ। রবিবার রাতে কলকাতার বাগুইআটি থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছে বিধাননগর পুলিশ কমিশনারেট। গতকাল সকালে পুলিশের ডিসি (গোয়েন্দা বিভাগ) সন্তোষ পাণ্ডে এ কথা জানিয়ে বলেন, ‘গোপন সূত্রে খবর পেয়ে ছয় বাংলাদেশি ও তিন ভারতীয়কে আটক করা হয়েছে। আটক বাংলাদেশিরা হলেন সন্তোষ মৃধা, পরেশ মৃধা, যোগেশ মৃধা, জ্যোতি বৈদ্য, সুব্রত কুণ্ডু ও রাজন মণ্ডল। এরা সবাই বাংলাদেশের খুলনার বাসিন্দা। এদের বিরুদ্ধে অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগ রয়েছে। ঠিক কী কারণে এরা সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করেছিল সেই কারণই জানতে চাইছে গোয়েন্দারা।

অন্যদিকে তিন ভারতীয় নাগরিক হলেন সঞ্জীব সরকার, সুব্রত বাজপেয়ি এবং দীপঙ্কর মণ্ডল। এদের মধ্যে সঞ্জীব ওই বাড়ির মালিক, পরিচয়পত্র তৈরির দায়িত্ব ছিল সুব্রতের ওপর এবং খদ্দের খুঁজে তাদের হাতে ভারতীয় পরিচয়পত্র সরবরাহের দায়িত্ব ছিল দীপঙ্করের ওপর। পুলিশ সুব্রত বাজপেয়ির ল্যাপটপ এবং ৯ জনের কাছ থেকেই তাদের মোবাইল জব্দ করেছে।

চলতি বছরের গোড়াতেই বিধাননগর কমিশনারেটের পুলিশ একটি আন্তঃ রাজ্য রেকেটের সন্ধান পেয়েছিল, যাদের কাজই ছিল বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে আসা ব্যক্তিদের বিভিন্ন ভারতীয় নথিপত্র তৈরি করে দেওয়া।

সর্বশেষ খবর