মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

দুই মিনিটের জন্য ঘর থেকে বেরিয়ে লাশ হলেন ডা. সুমন

নিজস্ব প্রতিবেদক

মাগুরার নিজ বাসা থেকে বের হওয়ার দুই মিনিটের মধ্যে নিখোঁজ হয়েছিলেন ডা. সুমন শিকদার (৩৫)। গত ২ জানুয়ারির এই ঘটনার দিন রাতে সদর থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেছিল পরিবারের সদস্যরা। পরদিন সকালে রাজধানীতে অজ্ঞাত হিসেবে তার লাশ উদ্ধার করে শাহবাগ থানা পুলিশ। ঘটনার সাত দিন পর সুমনের লাশ শনাক্ত করেছেন তার ফুফাতো ভাই বাসুদেব ও বন্ধু রূপচান। তারা জানান, আঙ্গুলের ছাপ মিলিয়ে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে পরিচয় নিশ্চিত হয় পুলিশ। এরপর রবিবার শাহবাগ থানা থেকে মাগুরা সদর থানায় বিষয়টি জানানো হয়। সেখান থেকে সুমনের বাবা সুকুমার শিকদারকে জানানো হয়েছে। সুমনের বাবার নির্দেশে তারা ঢাকা মেডিকেল কলেজ মর্গে এসে লাশ শনাক্ত করেন। রূপচান বাংলাদেশ প্রতিদিনকে জানান, সুমন ৩৩তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর মাগুরার শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ছিলেন। নিখোঁজের দিন সকালে খেতে বসার কিছুক্ষণ আগে মোবাইল-মানিব্যাগ ঘরে রেখে দুই মিনিটের মধ্যে আসছি বলে বাইরে যায় সুমন। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যায়নি। বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তাকে না পাওয়ায় তার বাবা ওইদিন রাতে জিডি করেন। তবে কর্মস্থলে তার ছেলের সঙ্গে কারও কোনো ঝামেলা ছিল কি না তা তিনি জানেন না। 

শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক মনে করেন, হয়তো সুমনকে যে কোনোভাবে ঢাকায় আনা হয়েছে, নয়তো কেউ অপহরণ করে মেরে এখানে ফেলে গেছে। তিনি বলেন, আমরা তার বাবার সঙ্গে বিস্তারিত কথা বলে তদন্ত শুরু করব।

গত ৩ ডিসেম্বর শাহবাগের আজিজ সুপার মার্কেটের চারতলা থেকে অজ্ঞাত হিসেবে উদ্ধার করা হয়েছিল ডা. সুমনের লাশ। ওইদিন বিকালে ময়নাতদন্ত শেষে লাশের পরিচয় নিশ্চিত হতে নির্বাচন কমিশন অফিসের লোকজন এসে তার আঙ্গুলের ছাপ নিয়ে যায়।

সর্বশেষ খবর