মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

ডিএনসিসি মার্কেটের ধ্বংসাবশেষ সরানোর কাজ এখনো শেষ হয়নি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলশানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে যাওয়া দোকানের ধ্বংসাবশেষ সরানোর কাজ এখনো শেষ হয়নি। তবে এসব দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে অগ্রগতির কথা জানিয়েছে তদন্ত কমিটি। ষড়যন্ত্র করে আগুন লাগানো হয়েছে কিনা, সে বিষয়টি মাথায় রেখেই এ তদন্ত কার্যক্রম চলছে। কমিটির এক সদস্য জানান, দ্রুতই রহস্য উন্মোচন হবে। গতকাল সকালে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানান, ডিএনসিসির পক্ষ থেকে মার্কেটের সামনের খালি জায়গায় ক্ষতিগ্রস্তদের জন্য ২৯১টি দোকান তৈরি করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। তারা জানান, সকালে কাঁচাবাজারের মালামাল নিয়ে মার্কেটের সামনের খালি জায়গায় বসেছেন খুচরা ব্যবসায়ীরা। পাশাপাশি অগ্নিকাণ্ডের ধ্বংসাবশেষ সরাতে দিনভর কাজ করেছেন ফায়ার কর্মীরা।

গুলশান মার্কেটের আগুনের ঘটনায় তদন্ত কমিটির প্রধান কর্নেল মোশাররফ হোসেন জানান, ষড়যন্ত্রের অভিযোগ মাথায় রেখেই তারা তদন্ত করছেন। এ কার্যক্রমে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী, সাধারণ মানুষের সাক্ষাৎকার নেওয়া হচ্ছে। এ ছাড়া বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। তবে এখনো অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি।

পাকা মার্কেটের ব্যবসায়ী সমিতির সিনিয়র সহসভাপতি এস এম তালাল রিজভী জানান, ‘মেয়র আমাদের আশ্বস্ত করেছেন সহযোগিতা করতে। আমরা আবার মার্কেট চালু করতে যাচ্ছি। ক্ষতিগ্রস্তদের জন্য নতুন দোকান করে দেওয়ারও ঘোষণা দেওয়া হয়েছে।’ ফায়ার সার্ভিসের কাজের পাশাপাশি কিছু খুচরা ব্যবসায়ী সামনের ফাঁকা জায়গায় দোকান দিয়ে বসেছেন।

প্রসঙ্গত, ২ ডিসেম্বর রাত আড়াইটায় ওই মার্কেটে আগুন লাগে। এতে পুড়ে যায় কাঁচা ও পাকা মার্কেটের ৬ শতাধিক দোকান। এ ঘটনার পরদিন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক লে. কর্নেল মোশাররফ হোসেনকে প্রধান করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি গঠনের পরদিন থেকেই চলছে তদন্ত।

সর্বশেষ খবর