শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা

পর্যটন শিল্প খাত হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে

----------- পর্যটনমন্ত্রী

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, পর্যটন এখন শুধু বিনোদন নয়, বড় ধরনের শিল্প খাত হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে। পর্যটনকে শিল্প খাত হিসেবে প্রতিষ্ঠা করতে সরকার কাজ করে যাচ্ছে। পর্যটনের উন্নয়নের অন্যতম শর্ত হচ্ছে রাজনৈতিক স্থিতিশীলতা। তাহলেই পর্যটন খাত অগ্রসর হবে। গতকাল দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পাগলায় মেরি এন্ডারসনের স্থানে ‘সোনারগাঁ ভাসমান রেস্তোরাঁ ও বার’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পর্যটন যেভাবে উন্নয়ন হচ্ছে শুধু বাংলাদেশে নয়, একসময় আন্তর্জাতিকভাবে স্বীকৃতি লাভ করবে। ২২ ফেব্রুয়ারি বাংলাদেশে প্রথম সমুদ্র ভ্রমণ চালু হতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশের পর্যটক জাহাজ নিয়ে বাংলাদেশে আসবেন। মন্ত্রী বলেন, বাংলাদেশ যাতে জঙ্গি দেশ হিসেবে প্রতিষ্ঠিত না হতে পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

 তিনি বলেন, বিএনপি নির্বাচনে না যাওয়ার জন্য নতুন ফন্দি খুঁজছে। তারা জানে পরাজিত হবে। তাই নির্বাচন কমিশনারকে প্রশ্নবিদ্ধ করতে চাইছে। অনুষ্ঠানে বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি।

শাজাহান খান বলেন, শেখ হাসিনার মতো একজন দক্ষ প্রধানমন্ত্রীর হাতে দেশের পরিচালনার দায়িত্ব থাকলে দেশ উন্নয়নের দিকে অগ্রসর হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান এম মোজাম্মেল হক, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান প্রকৌশলী জ্ঞান রঞ্জন শীল, মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের পরিচালক আতাহার আলী, বাংলাদেশ পর্যটন করপোরেশনের পরিচালক মিজানুর রহসান, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, সোনারগাঁ রেস্তোরাঁ ও বারের স্বত্বাধিকারী সঞ্জয় কুমার রায় প্রমুখ।

সর্বশেষ খবর