শিরোনাম
রবিবার, ২ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

জঙ্গি নির্মূলে মাঠে থাকার ঘোষণা ছাত্রলীগের

নিজস্ব প্রতিবেদক

মৌলবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত চার দিনের শান্তিপূর্ণ কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মহানগর, জেলা, উপজেলা, থানা ও পৌরসভায় মানববন্ধন করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। গতকাল বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত দেশব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। কেন্দ্রীয়ভাবে বেলা ১১ টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে মৌলবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন পালন করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে অংশ নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা। মানববন্ধন কর্মসূচিতে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, জঙ্গিবাদ শুধু বাংলাদেশের সমস্যা নয়, এটা একটি বৈশ্বিক সমস্যা। বর্তমানে সারা বিশ্বে জঙ্গিবাদ একটি আতঙ্কের নাম। সেই আতঙ্ক বাংলাদেশেও বিরাজ করছে।

প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা দৃঢ় মনোবল নিয়ে যেভাবে জঙ্গিবাদ নির্মূলের সংগ্রাম চালিয়ে যাচ্ছেন, তা সারা বিশ্বে প্রশংসনীয়। তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ইতিহাস ও ঐতিহ্যের ছাত্র সংগঠন। অতীতে সব গণতান্ত্রিক আন্দোলনে অংশ নিয়ে ছাত্রলীগ জয়ী হয়েছে। সৃষ্টি করেছে ইতিহাস। ছাত্রলীগের নেতা-কর্মীরা এখনো জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার। আমাদের শরীরে একবিন্দু রক্ত থাকা পর্যন্ত বাংলার মাটিতে মৌলবাদ ও জঙ্গিবাদ প্রতিষ্ঠিত হতে দেব না। তিনি বলেন, যেখানেই জঙ্গি সেখানেই প্রতিরোধ। যেখানেই মৌলবাদ সেখানেই প্রতিরোধ। জঙ্গিবাদ নির্মূল না হওয়া পর্যন্ত ছাত্রলীগের নেতা-কর্মীরা মাঠ ছেড়ে যাব না।

সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, ছাত্রলীগ কখনো অন্যায়ের কাছে মাথা নত করে না। কোনো সাম্প্র্রদায়িক শক্তির কাছে আপস করে না। তাই জঙ্গিবাদের ক্ষেত্রেও ছাত্রলীগ আপস করবে না। যারা ধর্মের লেবাস গায়ে লাগিয়ে, ধর্মকে অসম্মানিত করে সাধারণ মানুষকে ভুল পথে পরিচালিত করার চেষ্টা করছে ছাত্রলীগের নেতা-কর্মীরা সাধারণ ছাত্র-ছাত্রীসহ সব শ্রেণি-পেশার মানুষকে সঙ্গে নিয়ে তার দাঁত ভাঙ্গা জবাব দেবে। তিনি বলেন, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে মৌল ও জঙ্গিবাদের বিরুদ্ধে যে লড়াই শুরু হয়েছে। জঙ্গিবাদ নির্মূল না হওয়া পর্যন্ত সারা বাংলার ছাত্রলীগের নেতা-কর্মীরা মাঠে থাকবে। এ দেশে কোনোভাবেই আমরা জঙ্গিবাদের রাষ্ট্র হতে দেব না। কারণ বঙ্গবন্ধু কন্যার হাতেই বাংলাদেশ নিরাপদ।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের সহ-সভাপতি কাজী এনায়েত, ডা. তোফাজ্জেল হক চয়ন, আরিফুর রহমান লিমন, মনির হোসেন, আল আমিন হোসেন, নুরুল করিম জুয়েল, যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম রেজা, চন্দ্র শেখর মণ্ডল, শেখ ফয়সল আমিন, শাহিদুল ইসলাম শাহেদ, সাংগঠনিক সম্পাদক শেখ জসিমউদ্দিন, বি এম এহতেশাম, প্রচার সম্পাদক ম সাইফ উদ্দিন বাবু, দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা, ঢাবি শাখার সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি বায়েজিদ আহমেদ খান, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, উত্তরের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ প্রমুখ।

সর্বশেষ খবর