সোমবার, ১৭ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

বিএনপি-জামায়াত দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে : নাসিম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সভাপতি মণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল ঐক্যবদ্ধ হয়ে অসাম্প্রদায়িক দেশ গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। বিএনপি-জামায়াত অশুভ বার্তা দিয়ে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে। দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে। এটি হতে দেওয়া যাবে না। গতকাল জাতীয় প্রেস ক্লাবে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নাসিম বলেন, জাতীয় চার নেতা স্বাধীনতার প্রশ্নে কারও সঙ্গে আপস করেননি। জীবনবাজি রেখে যুদ্ধ চালিয়ে গেছেন। আর এখন কিছু কিছু নেতা ক্ষমতা ও পদের লোভে নীতি ও আদর্শ বিসর্জন দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ঐতিহাসিক। তিস্তাচুক্তি একমাত্র প্রধানমন্ত্রীর পক্ষেই করা সম্ভব। 

জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়ার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, নাট্যজন রামেন্দু মজুমদার, জাসদের কার্যকরী সভাপতি মঈনউদ্দীন খান বাদল এমপি, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন প্রমুখ।

শরীফ নুরুল আম্বিয়া বলেন, মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে কোনো আপস করব না। ১৪ দল ঐক্যবদ্ধ হয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাবে। বঙ্গবন্ধুর নির্দেশে জাতীয় চার নেতা ঐতিহাসিক মুজিবনগর সরকার গঠন করে মুক্তিযোদ্ধাদের দিক-নির্দেশনা দিয়েছিলেন বলেই গোটা জাতি ঐক্যবদ্ধ হয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। আর সে কারণেই আমরা এ যুদ্ধে বিজয় অর্জন করতে সক্ষম হয়েছিলাম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর