মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

আন্দোলনের ঘোষণা জনস্বাস্থ্য ডিপ্লোমা প্রকৌশলী সমিতির

নিজস্ব প্রতিবেদক

নির্বাহী প্রকৌশলী পদে পদোন্নতি ও পেশাগত সমস্যা সমাধানসহ বিভিন্ন দাবিতে আন্দোলনের ঘোষণা দিয়েছে জনস্বাস্থ্য প্রকৌশলী ডিপ্লোমা প্রকৌশলী সমিতি। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. বাদশা মিয়া। এ সময় উপস্থিত ছিলেন সভাপতি মো. নুর নবীসহ অন্যরা। সংগঠনটির দাবির মধ্যে রয়েছে— নির্বাহী প্রকৌশলী শূন্যপদে নন-ক্যাডার সহকারী প্রকৌশলীদের চলতি দায়িত্ব প্রদানের প্রস্তাব বাতিল, পদোন্নতিপ্রাপ্ত সহকারী প্রকৌশলীদের নির্বাহী প্রকৌশলী পদে পদোন্নতি প্রদান, নির্বাহী প্রকৌশলীর শূন্যপদের বিপরীতে ডিপ্লোমা প্রকৌশলীতে পদোন্নতি ইত্যাদি।

বক্তারা বলেন, এসব দাবি না মানলে ২৬ এপ্রিল সংগঠনের পক্ষ থেকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে স্মারকলিপি জমা দেওয়া হবে। ২৭ থেকে ৩০ এপ্রিল দেশের সব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাদের অবহিত করা হবে। ৭ মে থেকে ১১ মে স্থানীয় এমপিদের এসব দাবি আদায়ে স্মারকলিপি দেওয়া হবে। এর মধ্যে দাবি মেনে না নিলে ১৪ থেকে ৩১ মে প্রতিদিন দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করা হবে। পরে ১ জুন সংবাদ সম্মেলন করে লাগাতার কর্মবিরতির কর্মসূচি দেওয়া হবে।

সর্বশেষ খবর