শিরোনাম
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

২২ ব্যাচের কর্মকর্তাসহ উপ-সচিব হলেন ২৬৭ জন

নিজস্ব প্রতিবেদক

সিনিয়র সহকারী সচিব থেকে পদোন্নতি পেয়ে উপ-সচিব হলেন ২৬৭ কর্মকর্তা। তাদের পদোন্নতি দিয়ে গতকাল আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। রেওয়াজ অনুযায়ী পদোন্নতির পর পরবর্তী পদায়নের জন্য তাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানায়, নতুন করে বিসিএস ২২তম ব্যাচের কর্মকর্তাদের উপ-সচিব হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। এই ব্যাচে মোট কর্মকর্তার সংখ্যা ২৮৭ জন। এরমধ্যে বেশিরভাগ কর্মকর্তাই পদোন্নতি পেয়েছেন। এ ছাড়া পুরনো ব্যাচের পদোন্নতি বঞ্চিত হাতেগোনা কয়েকজন কর্মকর্তাকেও উপ-সচিব করা হয়েছে। নতুন করে ২৬৭ জন কর্মকর্তাকে পদোন্নতি দেওয়ায় বর্তমানে উপ-সচিবের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৫৫১ জন। আর উপ-সচিবের স্থায়ী পদের সংখ্যা হচ্ছে সাড়ে আটশ’র মতো। পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে ১৯৮ জন হচ্ছেন প্রশাসন ক্যাডারের।

বাকি ৬৫ ক্যাডারের মধ্যে কৃষি ক্যাডারের পাঁচজন, আনসারের তিনজন, নিরীক্ষা ও হিসাবের চারজন, সমবায়ের পাঁচজন, ইকোনমিক ক্যাডারের ছয়জন, মেস্যর পাঁচজন, খাদ্যের দুজন, সাধারণ শিক্ষার আটজন, তথ্যের চারজন, প্রাণিসম্পদের ছয়জন, ডাকের তিনজন, গণপূর্তের চার জন, রেলওরের তিনজন, পরিসংখ্যানের দুজন, করের তিনজন, জনপথের দুজন রয়েছেন। এছাড়াও টেলিযোগাযোগ, শুল্ক ও আবগারী, বন এবং ট্রেড ক্যাডারের একজন করে কর্মকর্তাকে উপ-সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এবারের পদোন্নতিতেও বিভিন্ন মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং সচিবদের একান্ত সচিবরা (পিএস) রয়েছেন তালিকার শীর্ষে। উপ-সচিব পদে পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে প্রধানমন্ত্রীর একজন এপিএস, একজন মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী, একজন উপ-মন্ত্রীর পিএস এবং নয়জন সচিবের পিএস রয়েছেন।

সর্বশেষ খবর