সোমবার, ১ মে, ২০১৭ ০০:০০ টা

হাওরবাসীকে নিয়ে বিএনপি নেতারা তামাশা করছে : শামীম

কক্সাবাজার প্রতিনিধি

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, হাওরবাসীকে নিয়ে বিএনপি নেতারা তামাশা করছেন। তারা ক্ষতিগ্রস্ত মানুষের পাশে না দাঁড়িয়ে নয়াপল্টনে এসি রুমে থেকে শব্দবোমা ফাটাচ্ছেন। গতকাল দুপুরে কক্সবাজার জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। আগামী ৬ মে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার সফর করবেন। ওইদিন বেশকিছু উন্নয়ন কর্মকাণ্ডের উদ্বোধন ও ফলক উন্মোচনের পাশাপাশি জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন। ওই জনসভা সফল করতেই এই বর্ধিত সভা করা হয়।   

এনামুল হক শামীম বলেন, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার, যে কোনো দুর্যোগ মোকাবিলায় সক্ষম। কোনো মানুষ দুর্যোগে মারা যায় না। অন্যদিকে বিএনপি ক্ষমতায় থাকাকালীন ১৯৯১ সালে ২৯ এপ্রিল চট্টগ্রামে ঘূর্ণিঝড়ে ২ লাখের ওপরে মানুষ মারা যায়। তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া তামাশা করে বলেছিলেন, যত লোক মারা যাওয়ার কথা ছিল— তত লোক মারা যায়নি। অন্যদিকে ১৯৯৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশে ভয়াবহ বন্যা হয়েছিল। সে সময় বিবিসি রিপোর্ট করেছিল না খেয়ে দুর্যোগে ১ কোটি লোক মারা যাবে। কিন্তু জননেত্রী শেখ হাসিনার সরকার তাত্ক্ষণিক ত্রাণ তত্পরতা ও প্রয়োজনীয় পদক্ষেপের ফলে একটি মানুষও মারা যায়নি। একইভাবে বর্তমানে হাওরাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সরকার রয়েছে। বন্যা শুরু হওয়ার পর থেকেই পর্যাপ্ত ত্রাণ তত্পরতার পাশাপাশি সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। প্রায় প্রতিদিনই ত্রাণমন্ত্রী ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ বিতরণ করছেন। আওয়ামী লীগের প্রতিনিধি দল সেখানে গিয়ে ত্রাণ দিয়েছে। দেশের রাষ্ট্রপতি ক্ষতিগ্রস্ত এলাকায় ঘুরে এসেছেন। আজ (গতকাল) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরাঞ্চল নিজ চোখে দেখেছেন। ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ দিয়েছেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, জেলা সাধারণ সম্পাদক মজিবুর রহমান, সাইমুন সরোয়ার কমল এমপি, আশিকুল্লাহ চৌধুরী রফিক এমপি, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও সালাউদ্দিনসহ জেলা-উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতারা।

সর্বশেষ খবর