শনিবার, ২০ মে, ২০১৭ ০০:০০ টা

ভিশন উন্নত বাংলাদেশ গড়ার এক ঐতিহাসিক দলিল : ড. মোশাররফ

কুমিল্লা প্রতিনিধি

ভিশন ২০৩০ আগামী প্রজন্মের জন্য জবাবদিহিতামূলক, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার এক ঐতিহাসিক দলিল বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এই ভিশন জনগণের সঙ্গে সম্পাদিত একটি চুক্তি। আমাদের ভিশন বাস্তবায়নের মাধ্যমে মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটবে এবং দেশে জবাবদিহিতার রাজনীতির সূচনা হবে।

গতকাল দাউদকান্দি উপজেলার কানাচোয়া গ্রামে একটি সামাজিক অনুষ্ঠানে যাওয়ার পথে নৈয়ার বাজারে এক কর্মিসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এ ছাড়াও তিনি পেন্নাই, গৌরীপুর, বারিকান্দি, নোয়াগাঁও, বিটেশ্বর, ভাংতিরপাড়, কাউয়াদী ও দৌলতপুরে দলীয় নেতাকর্মী ও জনগণের উদ্দেশে বক্তৃতা করেন। এ সময় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেনও বক্তৃতা করেন।

ড. মোশাররফ বলেন, ২০১৪ সালের পর থেকে বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। তারা জনগণের ভোটাধিকার হরণ করেছে। তাই জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থা আদায় করব। সে সরকারের অধীনে বিএনপি অবশ্যই নির্বাচনে অংশ নেবে। জনগণের ভোটে সরকার গঠন করব এবং ভিশন ২০৩০ বাস্তবায়নের মাধ্যমে আগামী প্রজন্মের জন্য সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ে তুলব। তিনি বলেন, বেগম খালেদা জিয়া ‘ভিশন ২০৩০’ ঘোষণার পর ক্ষমতাসীন দলের নেতাদের মধ্যে চরম অস্বস্তি বিরাজ করছে। বিএনপির ভিশন নিয়ে আওয়ামী লীগের মনগড়া মন্তব্য জনগণ প্রত্যাখ্যান করেছে। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন, বিএনপি নেতা দেলোয়ার হোসেন মিয়াজী, খন্দকার মাহবুব হোসেন, মিঞা মো. শফিকুল ইসলাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর