রবিবার, ১১ জুন, ২০১৭ ০০:০০ টা

ভারতে বাংলাদেশি নারী অপহৃত পরে উদ্ধার

কলকাতা প্রতিনিধি

ভারতে চিকিৎসা করাতে এসে অপহূত হওয়ার ৪ ঘণ্টা পর উদ্ধার হয়েছেন বাংলাদেশি এক নারী। পুলিশ অপহরণকারীদের অবস্থানে অভিযান চালিয়ে শোভা বিশ্বাস নামের এই নারীকে উদ্ধার করেছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার ভারত-বাংলাদেশ সীমান্তের পেট্রাপোল-বেনাপোল স্থলবন্দরের কাছে হরিদাসপুর এলাকায়। পেট্রাপোল পুলিশ সূত্রে জানা গেছে, এদিন বিকালে বাংলাদেশের গোপালগঞ্জের বাসিন্দা পরিমল বালা নিজের অসুস্থ কন্যা লাবনী বালা ও শ্যালিকা শোভা বিশ্বাসকে নিয়ে কলকাতায় চিকিৎসা করাতে সীমান্ত পার হন। তিনি কলকাতায় আসার জন্য একটি গাড়ি ভাড়া করেন। গাড়িটি ছাড়ার কিছু পর গতিপথ আটকায় কয়েকজন অপরিচিত যুবক। এরপর তারা শোভা বিশ্বাসকে তুলে নিয়ে যায় এবং পরে মুক্তিপণ হিসেবে দেড় লাখ রুপি দাবি করে। এ ঘটনায় পরিমল বালা স্থানীয় কয়েকজনের সাহায্য নিয়ে বনগাঁ থানায় অপহরণের অভিযোগ দায়ের করেন। সঙ্গে সঙ্গে বনগাঁ থানা ও পেট্রাপোল সীমান্ত থানা পুলিশ একযোগে অভিযানে নামে। মাত্র চার ঘণ্টার মধ্যেই তারা সীমান্তের কাছে ফিরোজপুর এলাকা থেকে রাত সাড়ে এগারোটার দিকে অপহূত শোভা বিশ্বাসকে অক্ষত অবস্থায় উদ্ধার করে।

একই সঙ্গে দেবরাজ বাছার ও রাকেশ হালদারকে তারা অপহরণের দায়ে আটক করে। পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছে, অপহূত বাংলাদেশি নারী শোভা বিশ্বাসের স্বামীর সঙ্গে ব্যবস্যায়িক শত্রুতার কারণেই তারা ঘটনা ঘটিয়েছেন। তবে অপহরণের সঙ্গে আরও কেউ যুক্ত আছে কি না- তা খতিয়ে দেখা হচ্ছে। আজ অভিযুক্ত দুইজনকে বনগাঁ মহুকুমা আদালতে হাজির করা হবে।

এদিকে শোভা বিশ্বাস বলেছেন, রাকেশ এবং আরও কয়েকজন আমাকে গাড়ি থেকে নামিয়ে নিয়ে যায়। তারা জানিয়েছিল, আমার স্বামীর কাছে তারা রুপি পাবে, সেই রুপি আদায় করতেই তারা আমাকে অপহরণ করেছে। তারা আমাকে একটা ঘরে আটকে রেখেছিল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর