মঙ্গলবার, ৪ জুলাই, ২০১৭ ০০:০০ টা

রাঙামাটিতে অস্ত্রসহ ইউপিডিএফের ২ কর্মী আটক

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির বাঘাইছড়িতে অবৈধ অস্ত্রসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ২ কর্মীকে আটক করেছে সেনাবাহিনী। আটককৃতরা হলেন- অটল চাকমা (৫৫) ও শুদ্ধজয় চাকমা (৪২)। গতকাল ভোর পাঁচটার দিকে বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের মধ্যম বটতলী গ্রাম থেকে তাদের আটক করা হয়। আটকের পর তারা ইউপিডিএফের সশস্ত্র গ্রুপের সদস্য বলে প্রাথমিকভাবে স্বীকার করেন।পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বাঘাইহাট জোনের সেনাবাহিনীর একটি বিশেষ দল বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের মধ্যম বটতলী গ্রামে অভিযান চালায়। গত রবিবার রাত ১২টা থেকে গতকাল ভোর পাঁচটা পর্যন্ত চলে এ অভিযান। এসময় বঙ্গলতলী ও রূপকারী এলাকার ইউপিডিএফের পরিচালক অটল চাকমা (দ্বিতেন/কালাবো/জয়দত্ত নামে পরিচিত) ও তার সহকারী শুদ্ধজয় চাকমাকে (বিটু চাকমা) অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও সামরিক পোশাকসহ আটক করা হয়।

 এসময় তাদের কাছে তল্লাশি চালিয়ে এলজি ২টি, দেশি বন্দুক একটি, কার্তুজ ১০ রাউন্ড, সেনাবাহিনীর পোশাক এক জোড়া, ইউপিডিএফের চাঁদা আদায়ের রসিদ ১৫টি, মোবাইল সেট চারটি, রেডিও একটি, একটি ক্ষুর উদ্ধার করা হয়।

অভিযোগ রয়েছে, বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের মধ্যম বটতলী গ্রামে দীর্ঘদিন ধরে অটল চাকমা ও শুদ্ধজয় চাকমা অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে স্থানীয়দের কাছ থেকে চাঁদাবাজি করে আসছিল। পরে খবর পেয়ে অভিযান চালায় সেনাবাহিনী। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে বাঘাইছড়ি থানায় হস্তান্তর করে সেনাবাহিনী।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অটল চাকমা ও শুদ্ধজয় চাকমার বিরুদ্ধে রাঙামাটি ও খাগড়াছড়িতে হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে।

সর্বশেষ খবর