শুক্রবার, ১৪ জুলাই, ২০১৭ ০০:০০ টা

গাজীপুর সিটির ছয় কাউন্সিলরের জামিন

নিজস্ব প্রতিবেদক

নাশকতার মামলায় গ্রেফতার গাজীপুর সিটি করপোরেশনের ছয় ওয়ার্ড কাউন্সিলরকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. মিফতাহ উদ্দীন চৌধুরী এবং বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আবু হানিফ, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

মঙ্গলবার গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতে আত্মসমর্পণ করলে ওই ছয় কাউন্সিলরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত। এ আদেশের বিরুদ্ধে হাই কোর্টে আপিল করা হলেও আদালত আবেদন মঞ্জুর করে অন্তর্বর্তীকালীন জামিন দেয়। ছয় কাউন্সিলর হলেন— ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. ফয়সাল আহমেদ সরকার, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. তানভীর আহম্মেদ, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদুল ইসলাম, ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. হান্নান মিয়া হান্নু, ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সফি উদ্দিন এবং ৫৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মো. আলেক।

২০১৬ সালের ১৫ এপ্রিল জয়দেবপুর থানাধীন চান্দনা চৌরাস্তায় একটি বাসে অগ্নিসংযোগের ঘটনায় জয়দেবপুর থানা পুলিশ বিশেষ ক্ষমতা আইনে ওইদিনই মামলা করে। ওই মামলায় সিটি মেয়র এম এ মান্নান ও বিএনপি সমর্থিত কয়েকজন কাউন্সিলরসহ ৪০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-৩০ জনকে আসামি করা হয়। তদন্ত করে আরও তিনজন কাউন্সিলরসহ মোট ৫১ জনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। মামলায় চার্জশিটভুক্ত পলাতক আট কাউন্সিলর গাজীপুরের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত ছয় কাউন্সিলরকে কারাগারে পাঠায়।

সর্বশেষ খবর