বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭ ০০:০০ টা
সরকারি চাল পাচার!

খাদ্য কর্মকর্তাসহ পাঁচজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে সরকারি চাল পাচারের অভিযোগে আটক খাদ্য কর্মকর্তা প্রণয়ন চাকমাসহ পাঁচজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। এ ছাড়া জব্দ করা চাল হালিশহরে কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারের (সিএসডি) পরিচালকের জিম্মায় দেওয়ার আদেশ দিয়েছে আদালত। আটক অপর চারজন ট্রাকের চালক ও সহকারী। তারা হলেন শামসুল হুদা (৪৮), মিজান (২২), শফি আলম (২৭) ও মো. ওসমান (৪৫)।

গতকাল চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম সাহাদৎ হোসেন ভূইয়া এ আদেশ দেন বলে জানান চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

তিনি বলেন, রিমান্ডের আবেদন না থাকায় পাঁচ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। আর চালগুলো আবেদনক্রমে হালিশহরের খাদ্য গুদামের পরিচালকের জিম্মায় দিয়েছেন। এর আগে সোমবার রাতে হালিশহরের সিএসডি গোডাউন এলাকায় চালভর্তি চারটি ট্রাক আটক করে র‍্যাব। মঙ্গলবার ভোরে গুদাম ব্যবস্থাপক প্রণয়ন চাকমাকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে নগরীর সিটি গেটে কবির মাঝির গুদামে অভিযান চালিয়ে আরও তিনটি ট্রাক আটক করা হয়। এ সময় আরও চারজনকে আটক করে র‍্যাব। সাতটি ট্রাকে ৩ হাজার ৯৬ বস্তায় ভর্তি ১৫৫ মেট্রিক টন চাল পাওয়া যায়। এ ঘটনায় র‍্যাবের উপ-সহকারী পরিচালক হালিশহর থানায় মামলা করেন।

সর্বশেষ খবর