শুক্রবার, ২১ জুলাই, ২০১৭ ০০:০০ টা

যশোরের নেতাদের সঙ্গে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

যশোর উপজেলা ও পৌর আওয়ামী লীগের অসমাপ্ত কমিটিগুলো দ্রুত পূর্ণাঙ্গ করা এবং অভ্যন্তরীণ কোন্দল নিরসনের নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় নেতারা। গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে স্থানীয় নেতাদের সঙ্গে দীর্ঘ ৬ ঘণ্টার বৈঠকে এ নির্দেশনা দেন তারা। বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, ‘সব দলের অংশগ্রহণের মাধ্যমে প্রতিযোগিতামূলক নির্বাচন চাই। এর মাধ্যমেই আওয়ামী লীগ পুনরায় নির্বাচিত হবে, শেখ হাসিনা পুনরায় প্রধানমন্ত্রী হবেন। এ জন্য আগামী নির্বাচন আওয়ামী লীগ ও স্বাধীনতার পক্ষের শক্তির জন্য চ্যালেঞ্জের নির্বাচন। জয়ের লক্ষ্যে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’

আবদুর রহমান বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন থেকে দেশে ফেরা নিয়ে জনমনে যে সন্দেহ, সে সন্দেহকে এখনই একেবারে তুচ্ছজ্ঞান করে উড়িয়ে দেওয়ার সময় আসেনি। সময়ই বলে দেবে, তিনি দেশে ফিরবেন কি না।

 

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, যশোর জেলা আওয়ামী লীগ সভাপতি শহীদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, শেখ আফিল উদ্দিন এমপি, স্বপন ভট্টাচার্যসহ সদর, শার্শা, কেশবপুর উপজেলা ও মনিরামপুর পৌর আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

বৈঠক সূত্র জানায়, সদর উপজেলা আওয়ামী লীগের দীর্ঘ ১৪ বছর ধরে সম্মেলন নেই। সংগঠনের নেতারা দলীয় কর্মকাণ্ডে তেমন সক্রিয় নন বলে অভিযোগ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। তবে এ অভিযোগ নাকচ করে সদর নেতারা শাহীন চাকলাদারের স্বেচ্ছাচারিতার অভিযোগ তোলেন। শার্শা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হলেও অভ্যন্তরীণ কোন্দলের কারণে দীর্ঘদিন পূর্ণাঙ্গ কমিটি হয়নি। তবে দুটি পৃথক কমিটি জেলায় জমা পড়েছে। দুই কমিটির সঙ্গে সমন্বয় করে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করতে ৭ সদস্যের কমিটি গঠন করে দেওয়া হয়েছে। মনিরাপুর পৌর আওয়ামী লীগের অভ্যন্তরীণ সমস্যা দ্রুত নিরসনের তাগাদা দেওয়া হয়েছে বলে বৈঠকে উপস্থিত একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

 

সর্বশেষ খবর