বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর শুভবুদ্ধির উদয় হয়েছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অনেক দিন পরে হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভবুদ্ধির উদয় হয়েছে। দেরিতে হলেও উনি (প্রধানমন্ত্রী) রোহিঙ্গাদের দেখতে এবং ত্রাণ সামগ্রী বিতরণ করতে গেছেন বলে আমরা কিছুটা খুশি। এখনো পুরোপুরি না হলেও তার কিছুটা বোধোদয় হয়েছে। তবে সুযোগ পেলেই তারা বিএনপিকে দোষারোপ করে বসেন। বিএনপি মহাসচিব বলেন, রোহিঙ্গা ইস্যুতে সারা বিশ্ব প্রতিবাদে সোচ্চার হলেও এরা (সরকার) এখনো দ্বিধাদ্বন্দ্বে রয়েছে।

গতকাল দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক আলোচনা সভায় মির্জা ফখরুল একথা বলেন। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষে যুবদল এ অনুষ্ঠানের আয়োজন করে। যুবদল সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু, সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আবদুস সালাম আজাদ, যুবদলের সুলতান সালাহ উদ্দিন টুকু প্রমুখ বক্তব্য রাখেন।

 মামুন হাসান, এস এম জাহাঙ্গীর হোসেন, শফিকুল ইসলাম মিল্টন, গোলাম মাওলা শাহীন প্রমুখ বক্তব্য রাখেন ।

সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ৫ জানুয়ারির মতো আর কোনো প্রহসনের নির্বাচন এদেশে হতে দেওয়া হবে না। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মাধ্যমেই আমরা পেয়েছি এই সংসদীয় গণতন্ত্র। আর এই জন্যই তার ওপর সরকারের এত রাগ।

মিয়ানমারের গণহত্যা বন্ধ করার জন্য আন্তর্জাতিক চাপ সৃষ্টির আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, রোহিঙ্গা ইস্যুতে বিএনপি নয়, আওয়ামী লীগই রাজনীতি করতে চায়। এজন্য তারা মিয়ানমার সরকারের সঙ্গে বিজিবির যৌথভাবে অভিযান চালাতে প্রস্তাব দিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় টিকে আছে। এদেশের মানুষ তাদের প্রস্তাব দেওয়া কেয়ারটেকার সরকার ব্যবস্থা ফিরিয়ে এনেছিল। কিন্তু এ সরকার শুধু ক্ষমতায় থাকার জন্য অশান্তি সৃষ্টি করে রেখেছে। সরকারের শুভবুদ্ধির উদয় প্রত্যাশা করে মির্জা ফখরুল বলেন, আশা করি আগামীতে সহায়ক সরকারের মাধ্যমে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করবে সরকার।

সর্বশেষ খবর