বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

বিতর্কে উত্কর্ষতা পায় তরুণদের সৃজনশীলতা

নিজস্ব প্রতিবেদক

বিতর্ক জ্ঞানের প্রখরতা বাড়ায়। নিরপেক্ষ মানসিকতা তৈরিতে বিতর্কের বিকল্প নেই। গতকাল ঢাকা অঞ্চলের ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজগুলোর মধ্যে তিন দিনব্যাপী আয়োজিত সংসদীয় বিতর্ক প্রতিযোগিতায় এসব কথা বলেন বক্তারা।

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামান এবং স্বাগত বক্তব্য দেন ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. রেজাউল ইসলাম।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আহমেদ আলী, শহীদ বীরউত্তম লে. আনোয়ার গার্লস কলেজের অধ্যক্ষ কর্নেল মো. রশিদুল ইসলাম খান, মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লে. কর্নেল সৈয়দ এ কে সাব্বির আহমেদ, আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের অধ্যক্ষ লে. কর্নেল মো. মাসুদ রানা।

প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামান বলেন, ‘বিতর্কচর্চার মাধ্যমে তরুণদের আত্মবিশ্বাসী হয়ে ভবিষ্যৎ সুনাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব।’ হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, ‘জঙ্গি দমনে গ্রেফতার, জেলহাজত কোনো সমাধান নয়। বিপথগামী তরুণদের কাউন্সেলিং ও সৃজনশীল কর্মকাণ্ডে নিয়োজিত রাখতে হবে।’ স্কুল পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে শহীদ বীরউত্তম লে. আনোয়ার গার্লস কলেজ এবং কলেজ পর্যায়ে মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারীদের মাঝে ট্রফি, ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

সর্বশেষ খবর