রবিবার, ৫ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

ঢাকার থানায় থানায় বিএনপির বিক্ষোভ পুলিশি বাধা-আটক

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কক্সবাজার সফরে যাওয়া-আসার পথে হামলার প্রতিবাদে গতকাল ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। তবে কয়েকটি স্থানে পুলিশি বাধায় পণ্ড হয়ে যায় পূর্ব নির্ধারিত বিক্ষোভ মিছিল। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখা বিএনপির উদ্যোগে থানায় থানায় মিছিলে ১৫-২০ জনকে আটক করে পুলিশ। নিউমার্কেট থানা বিএনপি মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। বাড্ডা থানা বিএনপির একটি মিছিল এ জি এম সামসুল হকের নেতৃত্বে শুরু করতে যাওয়ার সময় পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়। বিএনপি নেতা হাজী জাহাঙ্গীর হোসেন পাটোয়ারীর নেতৃত্বে মিছিল থেকে বিএনপি নেতা মমিন ও ফরিদকে আটক করে পুলিশ। মোহাম্মাদপুর থানা একটি মিছিল বজলুর রহমান ও আলমঙ্গীর হোসেন লাবুর নেতৃত্বে শ্যামলী সিনেমা হলের সামনে থেকে শুরু হয়ে মাঠের সামনে গেলে পুলিশি বাধায় মিছিলটি পণ্ড হয়ে যায়। মিরপুর থানার একটি মিছিল এস এ সিদ্দিক সাজুর নেতৃত্বে মিরপুর ৬ নম্বর বাজারের সামনে থেকে প্রশিকা ভবনের সামনে এলে পুলিশ মিছিলটিতে বাধা প্রদান করে। সকালে শাহবাগ থানার ২০ নম্বর ওয়ার্ডের একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় মুক্তাঙ্গন থেকে। পল্টন থানা বিএনপির বিক্ষোভ মিছিল কালভার্ট থেকে শুরু হয়ে নয়াপল্টন মসজিদের সামনে এসে শেষ হয়। শ্যামপুর থানার একটি মিছিল জুরাইন বাজার থেকে শুরু করে গেন্ডারিয়া রেলস্টেশনে গিয়ে শেষ হয়।

কামরাঙ্গীরচর থানা বিএনপির নেতা হাজী মনির হোসেনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল মুসলিমবাগ বেড়িবাঁধ প্রধান সড়ক থেকে শুরু করে মাতব্বর বাজারে গিয়ে শেষ হয়। জুরাইন ফিলিং স্টেশন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। আবদুস সাত্তারের নেতৃত্বে রায় সাহেব বাজার মোড় থেকে সূত্রাপুর থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল সিএমএম কোর্টের সামনে গিয়ে জেলা পরিষদের পাশের সড়ক কলতা বাজারে গিয়ে শেষ হয়। খিলগাঁও থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন মহানগর নেতা ইউনুছ মৃধা। বিএনপির নেতা জয়নাল আবেদিন রতন চেয়ারম্যানের নেতৃত্বে ডেমরা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল দিপপুরা এলাকা থেকে শুরু করে ডেমরা স্টাফ কোয়ার্টারে এসে শেষ হয়। যাত্রাবাড়ী শহীদ ফারুক সড়ক থেকে একটি বিক্ষোভ মিছিল দয়াগঞ্জ বাজার চৌরাস্তায় গিয়ে শেষ হয়।

লালবাগ থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল আজিমপুর সাপড়া মসজিদ থেকে শুরু হয়ে লালবাগ চৌরাস্তাসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মতিঝিল থানার একটি বিক্ষোভ মিছিল রাজারবাগ মোড় থেকে এজিবি কলোনি কাঁচা বাজার পর্যন্ত সড়ক প্রদক্ষিণ করে। হাজারীবাগ থানা বিএনপির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। চকবাজার থানা একটি বিক্ষোভ মিছিল বকশিবাজারে অনুষ্ঠিত হয়। মিছিলে অংশগ্রহণ করেন নগর বিএনপির নেতা কমিশনার আনোয়ার পারভেজ বাদল। ওয়ারী থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল টিকাটুলি ইত্তেফাক মোড় থেকে শুরু হয়ে রামকৃষ্ণ মিশনের সামনে গিয়ে শেষ হয়।

গেন্ডারিয়া থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল টিকাটুলি ট্রাকস্ট্যান্ড থেকে শুরু করে দয়াগঞ্জ চৌরাস্তায় গিয়ে শেষ হয়। বিএনপি নেতা মোল্লা সাইফুলের নেতৃত্বে কোতোয়ালি থানায় একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। কলাবাগান থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল বাংলামোটর গিয়ে শেষ হয়। মুগদা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল মদিনাবাগ থেকে শুরু করে ওয়াসা রোডে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন শামসুল হুদা কাজল ও নূরুল হুদা।

পল্লবী থানা বিএনপির একটি মিছিল কমিশনার মো. সাজ্জাদ ও বুলবুল মল্লিকের নেতৃত্বে চৌরাঙ্গী মার্কেটের সামনে থেকে শুরু হয়ে ১১ নম্বর বাসস্ট্যান্ড এসে শেষ হয়। খিলক্ষেত থানা বিএনপির একটি মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আক্তার হোসেনের নেতৃত্বে ৩০০ ফুট ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা এলাকা থেকে শুরু হয়ে বিশ্বরোড ফ্লাইওভার গিয়ে শেষ হয়। বনানী থানা বিএনপির একটি মিছিল মিজানুর রহমান মিজানের নেতৃত্বে বের হয়।

শাহআলী থানা বিএনপির একটি মিছিল ফেরদৌসি আহমেদ মিষ্টির নেতৃত্বে বের হয়। দারুস সালাম থানায় একটি মিছিল আবদুর রহমান ও মাসুদ খানের নেতৃত্বে মাজার রোড থেকে শুরু হয়ে শহীদ বুদ্ধিজীবী করবস্থানে গিয়ে শেষ হয়। বিমানবন্দর থানা বিএনপির একটি মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিনের নেতৃত্বে হাজী ক্যাম্প থেকে শুরু হয়ে বিমানবন্দর চৌরাস্তায় শেষ হয়। মোহাম্মদপুর থানার একটি মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি আতিকুল ইসলাম মতিনের নেতৃত্বে বের হয়।

সর্বশেষ খবর