রবিবার, ৫ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

সরকার রাষ্ট্রের স্তম্ভগুলো ধ্বংস করে দিয়েছে

---ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে আমরা কঠিন সময় পার করছি। আমাদের লক্ষ্য ছিল সমাজ পরিবর্তন করব। নির্বাচিত নয়— এমন একটা সরকার আজ রাষ্ট্রের স্তম্ভগুলোকে ধ্বংস করে দিয়েছে। সরকারের প্রতারণা থেকে মুক্ত হতে হবে, একটাই পথ, জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ হয়েই এ সরকারকে হটাতে হবে। আমরা যদি এই অপশক্তিকে পরাজিত করতে পারি, তাহলেই এ দেশের মানুষের জীবনে শান্তি আসবে। গতকাল বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে বিএনপির ভাইস চেয়ারম্যান আফসার আহমেদ সিদ্দিকীর ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আফসার আহমদ স্মৃতি ফাউন্ডেশনের আহ্বায়ক বেগম জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, মহিলা দলের হেলেন জেরীন খান প্রমুখ উপস্থিত ছিলেন।  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা সম্পর্কে তিনি বলেন, সরকারের মন্ত্রীরা অব?লীলায় মিথ্যা বলছে। লাখ লাখ মানুষ ‘দেশনেত্রীকে’ দেখতে এসেছে। সরকারের লোকেরা কয়েক দফা হামলা করেছে। কিন্তু তারা অব?লীলায় মিথ্যা বলে যাচ্ছে যে, বিএন?পির দলীয় কোন্দলে এ হামলা হয়েছে। সরকার জনগণের সঙ্গে প্রতারণা করছে। রাজনীতিকে তারা এখন একটা হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। এ জন্য তরুণরা রাজনীতিকে ঘৃণা করছে।

 আস্থা হারিয়েছে বলে ক্ষমতায় টিকে থাকার জন্যই এমন করছে সরকার। সরকারের প্রতারণা থেকে মুক্ত হওয়ার এক?টাই মাত্র পথ, জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। এ জন্য আজ জাতীয় ঐক্য প্রয়োজন।

সর্বশেষ খবর