রবিবার, ১২ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

কানাডায় মাহবুবুল হকের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক রাজনীতিবিদ ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ-মাহবুব) আহ্বায়ক আ ফ ম মাহবুবুল হকের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বাদ জোহর কানাডার অটোয়াতে মরহুমের দাফন সম্পন্ন হয়। এর আগে সেখানে স্থানীয় মুসলিম কমিউনিটিতে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এ তথ্য নিশ্চিত করেন কানাডা প্রবাসী সাবেক ছাত্রনেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন মুকুল।

তার মৃত্যুতে বাসদের পক্ষ থেকে কর্মসূচি নেওয়া হয়েছে। বাসদের আহ্বায়ক রেজাউর রশীদ খান জানান, দলীয় পতাকা অর্ধনমিত রাখা, দোয়া মাহফিল ও  শোকসভা অনুষ্ঠিত হবে। এ ছাড়া তিন দিন শোক বইতে স্বাক্ষর কর্মসূচি চলবে। গত শুক্রবার কানাডার রাজধানী অটোয়ায় বাংলাদেশ সময় গতকাল সকাল সোয়া ১০টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি এক কন্যা ও স্ত্রী রেখে গেছেন। গত  সেপ্টেম্বর মাসে সিঁড়ি থেকে পড়ে মস্তিষ্কে আঘাত পান তিনি। এরপর থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও বাসদের পক্ষ  থেকে পার্টির আহ্বায়ক কমরেড আ ফ ম মাহবুবুল হকের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

সর্বশেষ খবর