বুধবার, ৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

সাবেক সিভিল সার্জনকে সাজা দেওয়া সমীচীন হয়নি : স্বাস্থ্যমন্ত্রী

গাজীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের সাবেক সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরিফকে তড়িঘড়ি করে জেল দেওয়া ঠিক হয়নি, এটা একটি দুঃখজনক ঘটনা বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি। গতকাল দুপুরে গাজীপুরের তেঁতুইবাড়ি এলাকায় শেখ ফজিলাতুন নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে বার্ন, প্লাস্টিক সার্জারি ও নিউরো সার্জারি ইউনিট ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন। মোহাম্মদ নাসিম বলেন, একজন সাবেক সিভিল সার্জন ও প্রশাসনের কর্মকর্তার মধ্যে একটি অপ্রীতিকর ঘটনায় তড়িঘড়ি করে একজন সাবেক সিভিল সার্জনকে জেলে দেওয়া সমীচীন হয়নি।

 তিনি একজন অভিজ্ঞ চিকিৎসক, আমি আজ আইনমন্ত্রীকে বলেছি তাকে দ্রুত ছেড়ে দেওয়ার জন্য, তিনি আজ জেল থেকে ছাড়া পেতে পারেন। তিনি বলেন, সরকারি কর্মকর্তাদের মধ্যে এ ধরনের ঘটনা না হওয়াই ভালো। সব সরকারি কর্মকর্তা জনগণের সেবক, সামান্য একটি ঘটনায় সঙ্গে সঙ্গে একজনকে যদি জেল দেওয়া হয় তাতে রিয়েকশন হতে পারে, আমরা সজাগ আছি আর যেন এ ধরনের ঘটনা না ঘটে।

মন্ত্রীর সঙ্গে এ সময় আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়া হাইকমিশনারের পরামর্শদাতা ইধাম জুহুরি মো. ইউনুস, গাজীপুরের সিভিল সার্জন ডা. সৈয়দ মোহাম্মদ মঞ্জুরুল হক, শেখ ফজিলাতুন নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের সিইও জায়তুন বিনতি সুলাইমান, মেডিকেলের ডিরেক্টর ডা. রাজীব হাসানসহ অনেকে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ২৫ নভেম্বর শুরু হওয়া এই বার্ন ও প্লাস্টিক সার্জারি ক্যাম্প ৪ ডিসেম্বর পর্যন্ত চলে। এখানে ফ্রি চিকিৎসাসেবা প্রদান করেছেন জার্মানি, হাঙ্গেরি, নেদারল্যান্ড ও বাংলাদেশের বিশেষজ্ঞ ডাক্তারা। এই কার্যক্রমের সঙ্গে যোগ দেন জার্মানি, হাঙ্গেরি, নেদারল্যান্ড প্রতিনিধি ফর বাংলাদেশ অ্যাসোসিয়েশন (জার্মানি) এবং অ্যাকশন ফর ডিফিনসেলেস পিপল ফাউন্ডেশন (হাঙ্গেরি), শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারির চিকিৎসকরা।

সর্বশেষ খবর