মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

মহিউদ্দিন চৌধুরীর নামে মেডিকেল বিশ্ববিদ্যালয় নামকরণের দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়কে সাবেক সিটি মেয়র প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নামে নামকরণের দাবি জানানো হয়েছে। গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাবের উদ্যোগে সাবেক মেয়র, চট্টগ্রাম প্রেস ক্লাবের সম্মানপ্রদ আজীবন সদস্য ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর শোকসভা থেকে এ দাবি জানানো হয়। শোকসভায় বক্তারা চট্টগ্রাম দরদি এ বর্ষীয়ান রাজনীতিকের অবদানের কথা স্মরণ করে বলেন, মহিউদ্দিন চৌধুরী হচ্ছে একটি সংগ্রামের নাম। আমৃত্যু চট্টগ্রামবাসীর জন্য কাজ করে গেছেন। তিনি কর্মজীবী মানুষের পক্ষে সব সময় সোচ্চার ছিলেন। দাবি আদায়ে তিনি ছিলেন আপসহীন। নিজ দলের সরকারের সময়েও সাধারণ মানুষের অধিকার আদায়ের প্রশ্নে তিনি রাজপথে নেমেছেন। তার জনবান্ধব কর্মকাণ্ডের মধ্য দিয়ে চট্টগ্রামবাসীর মনে চির ঠাঁই করে নিয়েছেন তিনি। চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে ক্লাবের সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শুকলাল দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত শোকসভায় বক্তারা চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্মবীর এ মানুষটির নামে করার দাবি জানান।

শোকসভায় মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, চট্টগ্রামের সাংবাদিকদের আন্তরিক সহযোগিতায় আমার বাবা কাজ করেছেন। আমি ব্যক্তিগতভাবে বাবার অসমাপ্ত কাজকে সমাপ্ত করার ক্ষেত্রে পূর্বের ন্যায় ভবিষ্যতেও আপনাদের সহযোগিতা চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ব্যারিস্টার নওফেল বলেন, দেশের বাইরে নিয়ে বাবার চিকিত্সা প্রদানসহ সার্বিক বিষয়ে তিনি সহায়তা ও দিকনির্দেশনা দিয়েছেন। মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীন বলেন, আমাদের বাবা চট্টগ্রামের সবাইকে নিজের পরিবারের সদস্য মনে করতেন। তার ধ্যান-ধারণা ছিল শুধু চট্টগ্রামের উন্নয়ন।

সভায় বক্তব্য রাখেন ক্লাবের কার্যকরী সদস্য হেলাল উদ্দিন চৌধুরী ও মোয়াজ্জেমুল হক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি শহীদ উল আলম, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সিইউজের সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটির সহসভাপতি সমীর কান্তি বড়ুয়া, সাবেক চেয়ারম্যান মঈনুদ্দিন কাদেরী শওকত, সিইউজের সাবেক সভাপতি এম নাসিরুল হক ও মোস্তাক আহমদ, সিইউজের সাবেক সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র দাশ, চট্টগ্রাম প্রেস ক্লাবের স্থায়ী সদস্য জাহিদুল করিম কচি, দেবপ্রসাদ দাস দেবু প্রমুখ। শোকসভায় মহিউদ্দিন চৌধুরীকে নিবেদিত কবিতা পাঠ করেন সিইউজের সাবেক সাধারণ সম্পাদক নাজিমুদ্দিন শ্যামল ও ছড়া পাঠ করেন ক্লাবের স্থায়ী সদস্য নূর মোহাম্মদ রফিক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর