শনিবার, ৩০ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

আসামের মন্ত্রীর হুমকি ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে বাংলাদেশে তাড়াব

দীপক দেবনাথ, কলকাতা

ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারকে বাংলাদেশে তাড়ানোর হুমকি দিয়েছেন আসামের বিজেপি সরকারের স্বাস্থ্য, শিক্ষা ও অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি বলেন, ত্রিপুরায় খুন, ধর্ষণ, সহিংসতা, রাজনৈতিক হামলার ঘটনা এখনই বন্ধ না হলে রাজ্য বিধানসভা নির্বাচনের পরই মানিক সরকারকে বাংলাদেশে তাড়িয়ে দেওয়া হবে।

বৃহস্পতিবার ত্রিপুরার ধনপুর বিধানসভা কেন্দ্রের অধীন কাঁঠালিয়ায় এক সভায় উপস্থিত থেকে বামফ্রন্ট শাসিত রাজ্য সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করেন আসন্ন ত্রিপুরা বিধানসভা নির্বাচনে বিজেপির দায়িত্বপ্রাপ্ত নেতা হিমন্ত বিশ্ব। মুখ্যমন্ত্রী মানিক সরকারের বিরুদ্ধে বিজেপির কর্মী-সমর্থকদের ওপর প্রতিহিংসার রাজনীতির অভিযোগ আনার পাশাপাশি দুর্বৃত্ত লাগিয়ে বিজেপি কর্মীদের হত্যা করা হচ্ছে বলেও অভিযোগ করেন আসামের এই মন্ত্রী। 

হিমন্ত বিশ্ব শর্মা জানান, আপনার (মানিক) স্বচ্ছ ভাবমূর্তি একেবারে পাংচার হয়ে যাবে। ২০১৮ সালের নির্বাচনই আপনাকে উত্তর দিয়ে দেবে, কিন্তু এখনই রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে হবে। সিপিআইএম যদি একজন বিজেপি কর্মীকে হত্যা করে, তবে তার ফল কী হবে জানেন? আরও কয়েক লাখ বিজেপি কর্মী জেগে উঠবে। যদি একজন বিজেপি নারী কর্মীকে ধর্ষণ করা হয় তবে সব মা, বোনেরাই পথে এসে দাঁড়াবে। তাই শিগগিরই এসব জিনিস বন্ধ করুন, না হলে আমরা আপনাকে আপনার গদি থেকে টেনে নামাব এবং বাংলাদেশ পাঠিয়ে দেব—এটাই আমাদের অঙ্গীকার।

হিমন্তের অভিযোগ, ‘২০ বছরের বেশি সময় ধরে বামফ্রন্টের শাসনকালে রাজ্যে ত্রিপুরায় আইনশৃঙ্খলা পুরোপুরি ভেঙে পড়েছে। বামদের আমলে ২০ বছরে ধনপুরে একটি কলেজও নির্মাণ করা হয়নি কিন্তু আগামী বছরের ফেব্রুয়ারিতে বিধানসভা নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলেই ২০ দিনের মধ্যেই কলেজ নির্মাণ করা হবে।’ 

হিমন্তের আরও অভিযোগ, বাম সরকার শুধু সিপিআইএমের পরিবারের লোকদেরই সরকারি কাজ পাইয়ে দিয়েছে। এ রাজ্যে ধর্ষণের সংখ্যা সবচেয়ে বেশি, রাজ্যে সিপিআইএমের ওপর কোনো সমর্থন নেই।’

এদিনের সভা থেকে রাজ্যের মানুষকে বিজেপিকে জেতানোর আহ্বান জানিয়ে হিমন্ত বলেন, ‘আমরা রাজ্যের মানুষকে অনুরোধ করব তারা যেন সিপিআইএম সরকারকে ত্রিপুরা রাজ্য থেকে উত্খাত করে। এ রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে সারা ভারতে বিজেপি শাসিত রাজ্যের সংখ্যা আরও একটি বাড়বে।’ এদিকে ত্রিপুরা সফরে এসে আসামের স্বাস্থ্যমন্ত্রীর এ বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছে ত্রিপুরা বামফ্রন্ট কমিটি। সিপিআইএমের রাজ্য সম্পাদক বিজন ধর জানান, দল কখনো এ ধরনের অগণতান্ত্রিক ও স্বৈরাচারী বক্তব্যকে সমর্থন করে না। দলের তরফে ওই বিজেপি নেতার বিরুদ্ধে নির্বাচনে কমিশনের কাছে অভিযোগ জানানো হবে বলেও জানা গেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর