শনিবার, ৩০ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

পাটকল শ্রমিকদের বিক্ষোভ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, খুলনা

বকেয়া মজুরিসহ ১১ দফা দাবিতে খুলনার রাষ্ট্রায়ত্ত ৭ পাটকলে শ্রমিক বিক্ষোভ অব্যাহত রয়েছে। গতকাল বিকালে নগরীর পিপলস্ মিল গোলচত্বরে একই দাবিতে বিশাল শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রায় ২০ হাজার শ্রমিক এ সমাবেশে যোগ দেয়। এতে সভাপতিত্ব করেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিক সিবিএ-ননসিবিএ পরিষদের সভাপতি সরদার আবদুল হামিদ।

শ্রমিকরা জানান, পাটকলগুলোতে শ্রমিকের ৬ থেকে ৮ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে। মজুরি পরিশোধসহ ১১ দফা দাবিতে শ্রমিকরা ধারাবাহিক আন্দোলন করলেও কর্তৃপক্ষ এ বিষয়ে পদক্ষেপ নেয়নি। চলতি সপ্তাহে মজুরি পরিশোধ করা হবে না জানার পর গত বৃহস্পতিবার সকাল থেকে পাটকলের উৎপাদন বন্ধ রেখে রাজপথে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা। এ সময় দফায় দফায় মিছিল ও মিল গেটের সামনের সড়কে টায়ারে আগুন জ্বালানো হয়।

রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিক সিবিএ-ননসিবিএ পরিষদের সাধারণ সম্পাদক জাকির হোসেন জানান, শ্রমিকরা মজুরি না পেয়ে দেনার দায়ে জর্জরিত হয়ে পড়েছে। এ অবস্থায় বাধ্য হয়ে আন্দোলনে নামতে হয়েছে। শনিবার সকালে ক্রিসেন্ট জুট মিল সিবিএ কার্যালয়ে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিক সিবিএ-ননসিবিএ পরিষদের জরুরি বৈঠক আহ্বান করা হয়েছে। ওই বৈঠকে আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা হতে পারে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর