শনিবার, ৩০ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

স্থানীয় সরকার নির্বাচনে ফের আওয়ামী লীগের তাণ্ডব : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে ১২৭টি স্থানীয় সরকার নির্বাচনে ফের আওয়ামী লীগের তাণ্ডব ফুটে উঠেছে। এসব এলাকায় বিভিন্ন পদে সাধারণ, স্থগিত নির্বাচন ও উপনির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী সশস্ত্র ক্যাডাররা সেই পুরনো তাণ্ডব চালিয়েছে। গতকাল সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, বিভিন্ন এলাকার ভোট জালিয়াতির কিছুটা খণ্ডচিত্র গতকাল আপনারা গণমাধ্যমে দেখেছেন। রকিব মার্কা নির্বাচনের পুনরাবৃত্তি হলো, সেই ভয়াবহ দৃশ্যই গতকালের নির্বাচনে দেখা গেল। সাংবাদিকরা এই তাণ্ডবের ছবি তুলতে গেলে ক্যামেরা ভাঙচুরসহ তাদের বেধড়ক মারধর করে আওয়ামী সন্ত্রাসীরা। আমরা আবারও সেই জাল ভোটের মহোৎসব দেখলাম। কেন্দ্র দখল করে আগের রাতে ব্যালট বাক্স ভরে রাখা, প্রার্থী, নির্বাচনী এজেন্ট, সমর্থক ও ভোটারদের মারধর করা, সশস্ত্র হামলা করে কেন্দ্র থেকে বের করে দিয়ে প্রকাশ্যে ভোট দেওয়া, প্রিজাইডিং অফিসার ও নির্বাচনী কর্মকর্তারা প্রকাশ্যে সিল মারে।

বিভিন্ন স্থানে বিএনপির প্রার্থী ও সমর্থকদের ওপর শাসকগোষ্ঠীর নেতা-কর্মীদের সশস্ত্র হামলা চালানোর অভিযোগ আনেন রিজভী আহমেদ। তিনি বলেন, এ নির্বাচনের মাধ্যমে আবারও প্রমাণ হলো বর্তমান সিইসি নুরুল হুদার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। তিনি যতই অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথা বলুন না কেন, সেটি দেশের জনগণের সঙ্গে ধাপ্পাবাজি ছাড়া কিছুই নয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর