বুধবার, ৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

নিউইয়র্কে নতুন বছরের প্রথম শিশুর গর্বিত মা বাংলাদেশি তানিয়া

প্রতিদিন ডেস্ক

নিউইয়র্কে নতুন বছরের ঊষালগ্নে তথা ঠিক রাত ১২টা ১ মিনিটে জন্ম নিয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত কাজী আরিয়ানা শিরিন। ২০১৮ সালের প্রথম জন্ম নেওয়া শিশুর এই স্বীকৃতি মার্কিন মুলুকের সব মিডিয়ায় ফলাও করে প্রচারিত হয়েছে। এনআরবি নিউজ। নিউইয়র্ক সিটির কুইন্সের ফ্লাশিং হাসপাতালের মুখপাত্র ডা. এন্ড্রু রুবিন গণমাধ্যমকে জানান, গত এপ্রিলে যুক্তরাষ্ট্রে আসা তানিয়া শিরিনের (২৫) ডেলিভারির তারিখ ছিল ১০ জানুয়ারি। কিন্তু কদিন থেকেই তার ব্যথা ওঠে। ৩০ ডিসেম্বর তানিয়া প্রচণ্ড ব্যথা অনুভব করলে এই হাসপাতালে ভর্তি করা হয়। টানা ৩৬ ঘণ্টার প্রসব যন্ত্রণার পর নতুন বছরের শুভলগ্নেই আরিয়ানা ভূমিষ্ঠ হয়। জ্যামাইকায় স্বামী ইমরান নাজিরের (২৮) সঙ্গে বসবাস করেন তানিয়া।

পেশায় ট্যাক্সি ড্রাইভার নাজির যুক্তরাষ্ট্রে এসেছেন ২০১০ সালে। নাজির খুবই খুশি নতুন বছরের প্রথম জাতকের পিতা হতে পেরে। ‘শুভলগ্নে জন্ম নেওয়া শিশুরা বরাবরই স্পেশাল’ বলে উল্লেখ করেন নাজির। ডা. এন্ড্রু রুবিন জানান, জন্মের সময় শিশুটির ওজন ছিল ৪ পাউন্ড, ১১.৫ আউন্স এবং লম্বায় ১৮ ইঞ্চি। প্রসূতি ও নবজাতক উভয়েই সুস্থ রয়েছেন।

 তানিয়া উত্ফুল্ল চিত্তে গণমাধ্যমকে বলেন, ‘নতুন বছরের প্রথম সন্তানের মা হতে পেরে আমি খুবই খুশি। সে হচ্ছে আমার প্রথম সন্তান।’

এই হাসপাতালে গত বছরও বর্ষ শুরুর সময়ে আরেকটি শিশু জন্মেছে। হাসপাতালের জন্য এটি অত্যন্ত সৌভাগ্যের ব্যাপার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর