বুধবার, ৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

অভিযান চালায় বিভিন্ন সংস্থা নাম হয় শুধু ডিবির

—— ডিএমপির যুগ্ম-কমিশনার

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম-কমিশনার (ডিবি) আবদুল বাতেন বলেছেন, গোয়েন্দা পুলিশ (ডিবি) ছাড়াও সরকারের আরও অনেক সংস্থা বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। অথচ সব কাজে শুধু নাম হয় ডিবির। গতকাল ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

পুরান ঢাকায় অর্ধ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িতদের গ্রেফতারের বিষয়টি জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আবদুল বাতেন বলেন, সাদা পোশাকে কাজ করে ডিবি। অভিযানের সময় সংস্থাটির সদস্যরা ডিবি লেখা জ্যাকেট গায়ে দিয়ে কাউকে গ্রেফতার করে। কিন্তু অন্য সংস্থার লোকজন তা করে না। ডিবির কেউ অন্যায় বা অপরাধমূলক কাজে জড়ালে তত্ক্ষণাৎ যথাযথ ব্যবস্থা নিই।

এর আগে তিনি পুরান ঢাকায় অর্ধ কোটি টাকা ছিনতাইয়ে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতারের কথা জানান। পাশাপাশি ১৩ লাখ টাকা উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন মাসুদ গাজী, ইদ্রিস, আসাদ ও ফারুক আহম্মেদ।

যুগ্ম-কমিশনার জানান, এরা গত বছরের জানুয়ারিতে ডিবি পরিচয়ের অভিযোগে আরও একবার গ্রেফতার হয়েছিলেন। পরে ১৪ ডিসেম্বর রায়সাহেব বাজার মোড়ে স্বর্ণ ব্যবসায়ী আমিনুল হকের ৫১ লাখ ৬৭ হাজার টাকা হামলা করে ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। ডিবি পুলিশ অনুসন্ধান চালিয়ে সোমবার রাতে মাসুদকে ২ লাখ টাকাসহ পুরান ঢাকা থেকে গ্রেফতার করে। মাসুদের দেওয়া তথ্যে বাকি তিনজনকে আরও ১১ লাখ টাকাসহ গ্রেফতার করা হয়।

ছিনতাই হওয়া বাকি টাকা উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর