রবিবার, ৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

শিল্পকলায় সানীর মায়াজাল

সাংস্কৃতিক প্রতিবেদক

ঠুমরি আর রাগের শৈল্পিক সংমিশ্রণে মোহনীয় সুরের মায়াজাল ছড়িয়েছেন গজল শিল্পী সানী জুবায়ের। মিলনায়তন ভর্তি শ্রোতারা তার সুরের সমুদ্রে নিমজ্জিত হয়েছেন। ফোক আর গজলের ফিউশনে এক অনন্য দ্যোতনার সৃষ্টি হয় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে। ‘দ্য রয়েল ইনস্টিটিউট অব মিউজিক বাংলাদেশ’-এর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে অনুষ্ঠিত হয় ‘এ সলো মিউজিক্যাল ইভিনিং বাই সানী জুবায়ের’ শীর্ষক সংগীতসন্ধ্যা।

প্রকৃতি মেলা উদ্যাপন : ‘সুন্দর প্রকৃতিতে গড়ি সুস্থ জীবন’— এই প্রতিপাদ্যকে ধারণ করে চ্যানেল আই ভবনের চেতনা চত্বরে অনুষ্ঠিত হয়েছে দেশবন্ধু গ্রুপ-চ্যানেল আই প্রকৃতি মেলা ২০১৮। গতকাল বেলা ১১টায় টিয়া পাখি অবমুক্ত করে এই মেলার উদ্বোধন করেন প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, সংগীতজ্ঞ আজাদ রহমান, ইমপ্রেস গ্রুপ ও চ্যানেল আইয়ের পরিচালক, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন ও ইমপ্রেস গ্রুপের চেয়ারম্যান আবদুর রশিদ মজুমদার।

 এ সময় আরও উপস্থিত ছিলেন মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালক বিদ্যুৎ কুমার বসু, সহযোগী প্রতিষ্ঠান নূর ইকো-ব্র্রিক্সের ব্যবস্থাপনা পরিচালক মো. শাজাহান সিরাজ পরিবেশবিদ ড. ইনাম আল হক, মিডিয়া ব্যক্তিত্ব আলী ইমাম, নাট্যজন মিনারা জামানসহ প্রকৃতিবিদ, প্রকৃতিপ্রেমীসহ দেশের বিশিষ্টজনরা।

মনসুরুল করিমের প্রদর্শনী : শিল্পী মনসুরুল করিমের শিল্পকর্ম নিয়ে ধানমন্ডির গ্যালারি চিত্রকে শুরু হয়েছে ১০ দিনের প্রদর্শনী। গতকাল সন্ধ্যায় এই প্রদর্শনীর উদ্বোধন করেন বরেণ্য শিল্পী রফিকুননবী। এতে সভাপতিত্ব করেন স্থপতি ও শিল্পী শামসুল ওয়ারেস। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত শিল্পানুরাগীদের জন্য উন্মুক্ত থাকবে এই প্রদর্শনী। ১৫ জানুয়ারি শেষ হবে ৫০টি শিল্পকর্ম দিয়ে সাজানো এ প্রদর্শনী।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর