শুক্রবার, ১২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

এনআরবিসি এমডির অপসারণ আপিলে বহাল

নিজস্ব প্রতিবেদক

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের (এনআরবিসি) এমডি দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণ করে বাংলাদেশ ব্যাংকের আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। হাই কোর্টের আদেশের বিরুদ্ধে এনআরবিসি ব্যাংকের আবেদনে গতকাল মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেয়।

 ফলে দেওয়ান মুজিবকে অপসারণ করে কেন্দ্রীয় ব্যাংকের দেওয়া আদেশই বহাল থাকল। আদালতে বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এনআরবিসি ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী মেহেদী হাসান চৌধুরী। দেওয়ান মুজিবের পক্ষে শুনানি করেন অবসরপ্রাপ্ত বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী।

বিভিন্ন অনিয়মের প্রেক্ষাপটে গত বছরের শেষ দিকে এনআরবিসির এমডি দেওয়ান মুজিবকে অপসারণ করে বাংলাদেশ ব্যাংক। এ বিষয়টি চ্যালেঞ্জ করে তিনি আবেদন করলে হাই কোর্ট গত ৭ ডিসেম্বর কেন্দ্রীয় ব্যাংকের আদেশ স্থগিত করে। গত রবিবার হাই কোর্টের সেই আদেশ স্থগিত করে চেম্বার আদালত। একই সঙ্গে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেওয়া হয়। শুনানি শেষে আদালত হাই কোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ বহাল রাখে। সেই সঙ্গে এ বিষয়ে হাই কোর্টের জারি করা রুল নিষ্পত্তি করতে বলা হয়েছে।

সর্বশেষ খবর