সোমবার, ১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

গোয়েন্দারা ভালো কাজ করছেন : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বাংলাদেশের গোয়েন্দারা ভালো কাজ করছেন। এ জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় ভালো। গতকাল সচিবালয়ে ‘ডিজিটাল এক্সসেস কন্ট্রোল সিস্টেম ও ওয়াচ টাওয়ার’ উদ্বোধন শেষে সাংবাদিকদের মন্ত্রী এ কথা বলেন।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরীসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে মন্ত্রী বলেন, সচিবালয় প্রশাসনিক প্রাণকেন্দ্র। বর্তমানে প্রতিদিন বিশ হাজারেরও বেশি মানুষ সচিবালয়ে যাতায়াত করে। আর তিন হাজারেরও বেশি যানবাহন প্রবেশ করে। নিরাপত্তার জন্য ১, ২ ও ৫ নম্বর গেটে ব্যাগেজ স্ক্যানার ও আর্চওয়ে স্থাপন করা হয়েছে। ইতিমধ্যে স্থায়ী কর্মচারীদের জন্য ইলেকট্রনিক এক্সসেস কন্ট্রোল সিস্টেমের আওতায় স্মার্টকার্ড ইস্যু করা হয়েছে। সচিবালয়ের নিরাপত্তার জন্য ৪১৯টি সিসিটিভি ক্যামেরা ও  রেকর্ডিং সিস্টেমের মাধ্যমে সচিবালয়ের অভ্যন্তরে ও সীমানা  প্রাচীরের বাইরে লোকজনের গতিবিধি মনিটরিং ও রেকর্ডিং করা হচ্ছে। এ ছাড়া ৭টি ওয়াচ টাওয়ারের মাধ্যমে নিরাপত্তা  জোরদার করা হয়েছে। খুব শিগগিরই ভেহিক্যাল স্ক্যানার স্থাপনের কাজ উদ্বোধন করা হবে।

সর্বশেষ খবর