সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

প্রথম আলোর বিরুদ্ধে দুই এমপির মামলা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ও রাজশাহীর নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহাম্মদ আজাদের নামে আলাদা দুটি মামলা করেছেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের এমপি ওমর ফারুক চৌধুরী ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের এমপি কাজী আবদুল ওয়াদুদ দারা। গতকাল সকালে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এ প্রথমে জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এবং পরে পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল ওয়াদুদ দারা প্রথম আলোর বিরুদ্ধে মানহানির মামলার আবেদন জানান। বিকালে আদালতের বিচারক মাহবুবুর রহমান মামলা দুটি আমলে নিয়েছেন।

উল্লেখ্য, ১১ জানুয়ারি প্রথম আলোর প্রথম পাতায় ‘চাকরি-টাকায় বুঁদ সাংসদ ওয়াদুদ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। প্রথম আলোর ঢাকা অফিসের প্রতিবেদক সেলিম জাহিদ ও রাজশাহী অফিসের প্রতিবেদক আবুল কালাম মুহাম্মদ আজাদ প্রতিবেদনটি করেন। তবে এ মামলায় সেলিম জাহিদকে আসামি করা হয়নি। অন্যদিকে, ১৪ জানুয়ারি প্রথম আলোর প্রথম পাতায় ‘মাদকের পৃষ্ঠপোষকতায় সাংসদের নাম’ শিরোনামে এমপি ওমর ফারুক চৌধুরীকে নিয়ে একটি সংবাদ প্রকাশ করা হয়। গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে প্রতিবেদক আবুল কালাম মুহাম্মদ আজাদ সংবাদটি প্রকাশ করেন। প্রকাশিত দুটি সংবাদেই দুই এমপির ছবি ব্যবহার করা হয়। আদালতে দুই এমপি দাবি করেন, তাদের বিরুদ্ধে প্রকাশিত সংবাদ মিথ্যা। সংবাদ দুটির কারণে তারা রাজনৈতিক, সামাজিক, পারিবারিক এবং অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। মামলার বিষয়ে জানতে চাইলে আবুল কালাম মুহাম্মদ আজাদ বলেন, সংবাদের স্বপক্ষে সব ধরনের তথ্য-প্রমাণ রয়েছে। আর এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে সংবাদ করা হয়েছে গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে। এতে তার নিজের কোনো অনুসন্ধান ছিল না।

এদিকে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহাম্মদ আজাদের নামে দায়ের করা মামলায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন। এক বিবৃতিতে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি এ নিন্দা জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর