সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বিএনপির হাত পা বেঁধে আওয়ামী লীগ ভোটের প্রচারে : মওদুদ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির হাত পা বেঁধে আওয়ামী লীগ ভোটের প্রচারে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, সাধারণত তফসিল ঘোষণার পর আমরা নির্বাচনী প্রচারণা শুরু করি আনুষ্ঠানিকভাবে। কখন নির্বাচন হবে আমরা জানি না। এখনো ১০ মাস বাকি আছে। ১০ মাস আগে প্রধানমন্ত্রী হয়ে প্রচারাভিযান করবেন। আমাদের বন্দী রেখে। এই অবস্থায় নির্বাচন কমিশনের উচিত হবে প্রধানমন্ত্রী এবং সরকারি দলকে বলা, এখন নির্বাচনী প্রচারাভিযানে যাবেন না। আর যদি না বলে তাহলে নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে আলোচনা সভায় সাবেক আইনমন্ত্রী এ মন্তব্য করেন।

 জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে কারাবন্দী সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুইয়া জুয়েল ও সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলীর মুক্তির দাবিতে এ সমাবেশ হয়। সভায় সদ্য কারামুক্ত নেতা রফিক হাওলাদারকে ফুল দিয়ে বরণ করা হয়। সংগঠনের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, কেন্দ্রীয়  নেতা আজিজুল বারী হেলাল, মীর সরাফত আলী সপু প্রমুখ বক্তব্য রাখেন।

নির্বাচনকালীন সরকারের বিষয়ে সমঝোতায় আসতে সরকারকে সংলাপে বসার আবারও আহ্বান জানান মওদুদ আহমদ। তিনি বলেন, সরকারকে বলব, যদি সমঝোতায় না আসেন। যতই অত্যাচার-নির্যাতন করেন না কেন, যতই মামলা-হামলা দেন না কেন, যতই আমাদের নেত্রীকে অবরুদ্ধ রাখার ব্যবস্থা করেন না  কেন। এমন একদিন আসবে যেদিন আপনারা বাধ্য হবেন জনগণের এই দাবি (নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন) মেনে নিতে। সময় বুঝে উপযুক্ত সময়ে কর্মসূচি দেওয়া হবে। এ কর্মসূচি হবে লাস্ট অ্যান্ড ফাইনাল কর্মসূচি। এর মাধ্যমে মানুষের গণজোয়ার সৃষ্টি হবে। আন্দোলনের মাধ্যমে দাবি মানতে বাধ্য করা হবে।

তফসিল ঘোষণার আগে প্রচারাভিযান করতে দিলে ‘সব দলকে’ সমান সুযোগ দেওয়ার দাবি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, আওয়ামী লীগ ও তাদের সরকারকে বলতে হবে, নির্বাচনী প্রচারাভিযান তারা যদি করতে চান, তাহলে আমাদেরও করতে দিতে হবে। নির্বাচন কমিশন যদি এটা বন্ধ না করে তাহলে নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে। এই দুর্বল কমিশন দিয়ে কোনোভাবেই নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবে না। নির্বাচন কমিশনের ‘নিশ্চুপ’ ভূমিকার সমালোচনা করে ব্যারিস্টার মওদুদ বলেন, নির্বাচন কমিশন এই সরকারের তল্পিবাহক একটি প্রতিষ্ঠান। তারা কি টেলিভিশন  দেখেন না, খবরের কাগজ পড়েন না। এখনই যদি আপনারা (ইসি) এটা এলাউ করেন তাহলে নির্বাচনের সময় কী হবে আপনারা চিন্তা করে দেখেন।

সর্বশেষ খবর