সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

লালবাগে হেলে পড়েছে পাঁচতলা ভবন

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকার লালবাগে গতকাল একটি পাঁচতলা ভবন হেলে পড়েছে। ২/ই জগন্নাথ সাহা রোডের এই ভবনের ১০টি ইউনিটে অন্তত ৪৫ জন বসবাস করেন। হেলে পড়ার পর বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে।

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুভাষ কুমার পাল জানান, রাজউক কর্মকর্তারা ভবনের বাসিন্দাদের সরিয়ে দিয়ে ভবনে তালা মেরে দিয়েছেন। রাজউকের অঞ্চল-৫ এর অথরাইজড অফিসার আশিষ কুমার সাহা বলেন, প্রাথমিকভাবে তাদের মনে হয়েছে, ভবনটি ‘একটু কাত’ হয়ে গেছে।

দুটো বিল্ডিং পাশাপাশি লেগে আছে, এটুকু বোঝা যাচ্ছে। আপাত দৃষ্টিতে একটা হেলে আছে মনে হচ্ছে। ঝুঁকি এড়াতে ভবনটি খালি করা হচ্ছে। আমরা পুলিশের সহযোগিতায় ভবনের বাসিন্দাদের সরিয়ে নিয়েছি। পরীক্ষা করে ভবনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ওই ভবনের মালিক হাজী শওকত আলী। তার নাতি এহসানুল হক সাংবাদিকদের বলেন, ‘দুই দিন আগে ভবনটি হেলে পড়লে একজন প্রকৌশলী ডেকে বিষয়টি দেখানো হয়। ওই প্রকৌশলী বলেছিলেন, তেমন কোনো সমস্যা নেই। রাজউক থেকে ‘কিছু হয়নি’ বলে অনুমোদন এনে দেবেন বলেছিলেন। তার আগেই আজ (গতকাল) পুলিশ আর রাজউক কর্মকর্তারা বাসায় চলে এসেছে। ওই ভবন থেকে সবাই সরে গেছেন। ভবনটি বাসযোগ্য কিনা তা রাজউক ও বুয়েটের প্রকৌশলীরা পরীক্ষা করে সিদ্ধান্ত নেবেন।’ জানা গেছে, ১৯৯২ সালে পাঁচতলা ভবনটি নির্মাণ করা হয়েছিল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর