বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা
স্মরণ সভায় বক্তারা

আলতাফ মাহমুদ ছিলেন অধিকার আদায়ে আপসহীন

নিজস্ব প্রতিবেদক

আলতাফ মাহমুদ ছিলেন পেশাগত অধিকার আদায়ে এক সৎ ও আদর্শবান সাংবাদিক নেতা। তিনি সব সময় অন্যায়ের বিরুদ্ধে, সত্য ও ন্যায়ের পক্ষে সোচ্চার ছিলেন। বিএফইউজের সাবেক সভাপতি আলতাফ মাহমুদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল বিএফইউজে ও ডিইউজের যৌথ উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। প্রয়াত সাংবাদিক নেতার স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, জাতীয় প্রেস ক্লাবের সহ-সভাপতি আজিজুল ইসলাম ভুইয়া, বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভুইয়া, ডিইউজের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ডিআরইউর সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী (শুভ), সিনিয়র সাংবাদিক স্বপন দাশগুপ্ত, মাহমুদ হাসান, সুভাষ চন্দ বাদল, মরহুমের বড় মেয়ে আইরিন মাহমুদ ও ছোট ভাই আনোয়ার হোসেন প্রমুখ। স্মরণ সভায় সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, আলতাফ মাহমুদ অত্যন্ত সত্ভাবে জীবনযাপন করতেন। তিনি ছিলেন ন্যায়ের পক্ষে ও অন্যায়ের বিরুদ্ধে আপসহীন এক আদর্শবান নেতা। অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, আলতাফ মাহমুদ আমৃত্যু সাংবাদিকদের কল্যাণে কাজ করে গেছেন।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, সাংবাদিকদের যে কোনো বিপদে-আপদে আলতাফ মাহমুদকে সবার আগে পাশে পাওয়া যেত। সাংবাদিকদের অধিকার আদায়ে তিনি সব সময় ছিলেন সোচ্চার। কখনো নীতি ও আদর্শ থেকে সরে যাননি। বিএফইউজের মহাসচিব ওমর ফারুক বলেন, আলতাফ মাহমুদ তার ব্যক্তিগত গুণাবলির কারণে সর্বস্তরের সাংবাদিকদের প্রিয় নেতা হয়ে উঠেছিলেন। ডিইউজের সভাপতি শাবান মাহমুদ বলেন, আলতাফ মাহমুদের নীতি ও আদর্শ আমাদের জন্য অনুসরণীয় হয়ে থাকবে।

সর্বশেষ খবর