বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা
গ্রাহকের ১০ কোটি টাকা আত্মসাৎ

বনশ্রী ডিভিশন পরিদর্শন করলেন ডিপিডিসির তদন্ত কর্মকর্তারা

বিশেষ প্রতিনিধি

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) বনশ্রী ডিভিশনে অবাসিক ও অনাবাসিক গ্রাহকের প্রায় ১০ কোটি টাকা আত্মসাৎ হওয়ার পর গতকাল ওই ডিভিশন পরিদর্শনে যান ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান।

তার সঙ্গে ছিলেন ঘটনাটি তদন্তে দায়িত্ব পাওয়া ডিপিডিসির পরিচালক (অপারেশন) হারুন অর রশিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় বিকাশ দেওয়ান ডিপিডিসির ৩৬টি ডিভিশনে কোনো ডিজিটাল জালিয়াতির ঘটনা ঘটেছে কিনা- তা খতিয়ে দেখতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। প্রসঙ্গ, সম্প্রতি ডিপিডিসির বনশ্রী ডিভিশনে প্রায় ১০ কোটি টাকা জালিয়াতি হওয়ার অভিযোগ উঠে। এ জালিয়াতির ঘটনা চলতি মাসের প্রথম সপ্তাহে ধরা পড়ে। গত ৩ জানুয়ারি ডিপিডিসির বনশ্রী ডিভিশনের উপ সহকারী প্রকৌশলী সোহেল রানা ও ডাটা এন্ট্রি অপারেটর মীর কামালকে বরখাস্ত করা হয়।

এ ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন হয়েছে।

তদন্ত কমিটির সূত্রে জানা যায়, বনশ্রী ডিভিশনের জালিয়াতির ঘটনায় বরখাস্ত হওয়া ডাটা এন্ট্রি অপারেটর মীর কামাল তদন্ত কমিটির মুখোমুখি হয়ে জালিয়াতির কথা স্বীকার করে তার নিচের ও উপরের অনেক কর্মকর্তা কর্মচারী এ ঘটনায় জড়িত বলে জানিয়েছেন।

উল্লেখ্য, তদন্ত কমিটি গঠনের সাত কর্মদিবসের মধ্যে রিপোর্ট দেওয়ার কথা। এর মধ্যে প্রায় দ্বিগুণ সময় পার হয়ে গেলেও রিপোর্টের দেখা মিলেনি।

সর্বশেষ খবর