সোমবার, ২৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

যারা আন্দোলনে পরাজিত তারা নির্বাচনেও হারবে

——— তোফায়েল আহমেদ

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, যারা আন্দোলনে পরাজিত হয়, তারা নির্বাচনেও হারবে। যাদের আলোচনার প্রস্তাব গ্রহণ করা হলেও, আলোচনায় বসেননি, তাদের সঙ্গে আবারও আলোচনার প্রশ্নই আসে না। আগামী জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের সংবিধান মোতাবেক বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের এবং এ নির্বাচন কমিশনের অধীনেই যথাসময়ে অনুষ্ঠিত হবে। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রা) আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মেধা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বায়রা সভাপতি বেনজীর আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা প্রমুখ।

তোফায়েল আহমেদ বলেন, দেশের মানুষ আমাদের ভোট দিয়ে জয়ী করলে আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে উন্নয়ন আরও জোরদার করব। বাংলাদেশ এখন ব্যাপক উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। দেশে রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে উন্নয়ন বেশি হয়। বিগত জাতীয় নির্বাচনের আগে দেশে গোলযোগ সৃষ্টি করে নির্বাচন বানচাল করার চেষ্টা করা হয়েছিল, সে চেষ্টা সফল হয়নি।

এবারও সে ধরনের গোলযোগ সৃষ্টির চেষ্টা করা হতে পারে, দেশবাসীকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, দেশের ৯০ ভাগ মানুষ এখন বিদ্যুৎ সুবিধা পাচ্ছেন। এ বছরের শেষে দেশের সব মানুষ বিদ্যুৎ সুবিধা পাবে। বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণের ফলে দেশের দরিদ্র মানুষের সংখ্যা ৫৭ ভাগ থেকে ২২ ভাগে নেমে এসেছে, হতদরিদ্র মানুষের সংখ্যা বর্তমানে ১১ ভাগ, ২০৩০ সালে এসডিজি সফল বাস্তবায়নের মাধ্যমে দেশের হতদরিদ্র মানুষের সংখ্যা ৩ ভাগে নেমে আসবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, জনশক্তি রপ্তানির পরিমাণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমাদের রপ্তানি আয়ে বিদেশে কর্মরত জনশক্তি ব্যাপক ভূমিকা রাখছে। দেশে আগত রেমিট্যান্সের পরিমাণ ১৫ বিলিয়ন মার্কিন ডলারের বেশি। এক কোটির বেশি মানুষ বিদেশে কর্মরত। বৈধ পথে রেমিট্যান্স এলে এর পরিমাণ ২০ বিলিয়ন ছাড়িয়ে যেত। বিভিন্ন রপ্তানি পণ্যের মতো এখানেও ক্যাশ ইনসেনটিভ প্রদান করা হলে হয়তো বিদেশ থেকে সবাই বৈধ পথে অর্থ প্রেরণ করত।

সর্বশেষ খবর