বুধবার, ৩১ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

প্রেস ক্লাবের সামনে কর্মসূচিতে যানজট ভোগান্তিতে নগরবাসী

নিজস্ব প্রতিবেদক

জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তা দখল করে কর্মসূচির কারণে আশপাশ এলাকাগুলোয় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তি পোহাতে হয়েছে নগরবাসীকে। সংশ্লিষ্ট সংগঠনের নেতারা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেন না তারা। কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের (সিএইচসিপি) চাকরি রাজস্বকরণের দাবিতে গতকাল চলেছে চতুর্থ দিনের মতো অবস্থান কর্মসূচি। সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩০ থেকে ৩৫ বছরে উন্নীতকরণের দাবিতে চতুর্থ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। আর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণের এক দফা দাবিতে প্রধানমন্ত্রীর ঘোষণা না পাওয়া পর্যন্ত চলছে আমরণ অনশনের দশম দিন। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে দেখা যায়, নানা দাবিতে প্ল্যাকার্ড ও ব্যানার সজ্জিত অবস্থানমঞ্চ ব্যাঘাত ঘটাচ্ছে চলাচলে। ফুটপাথ ও রাস্তার অর্ধেক দখল করার কারণে পথচারীরা হাঁটছেন রাস্তা দিয়ে। ফলে যানবাহন চলছে এক লেন মেনে ধীরগতিতে। এতে প্রেস ক্লাব ও আশপাশের তোপখানা রোড, পল্টন মোড়, জিরো পয়েন্ট, সচিবালয়, হাই কোর্ট-মত্স্য ভবন, গুলিস্তান, মতিঝিল, শাহবাগ, কাকরাইলে দেখা দিয়েছে তীব্র যানজট। 

দাবি আদায় না হলে আমরণ অনশন : চাকরি জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন কয়েক হাজার কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি)। দাবি আদায় না হলে ১ ফেব্রুয়ারি তারা আমরণ অনশনে যাবেন বলে জানিয়েছেন। সংগঠনের নেতারা বলেন, ‘আমরা অবস্থান কর্মসূচি করছি। সরকার যদি আমাদের দাবি মেনে না নেয় তাহলে অনশনে যেতে বাধ্য হব। দাবি আদায় না হওয়া পর্যন্ত ফিরে যাব না।’

১০ দিনেও সাড়া পাননি শিক্ষকরা : ২৭ জানুয়ারি থেকে চাকরি জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। কর্মসূচির ১০ দিন হয়ে যাওয়া সত্ত্বেও সরকারের পক্ষ থেকে কোনো সাড়া পাননি আমরণ অনশন পালন করতে থাকা শিক্ষকরা। তাদের ভাষ্য, সরকার শুধু আশ্বাস দিয়ে যাচ্ছে। কোনো সমাধান দিচ্ছে না। তাই তারাও রাজপথ ছেড়ে উঠছেন না। আবার অনেকেই অনশনে অংশ নেওয়ার কারণে শীতের প্রকোপে অসুস্থ হয়ে পড়ছেন।

একই ভাবে সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩০ থেকে ৩৫ বছরে উন্নীতকরণের দাবিতে চতুর্থ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। তারা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেন না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর