বুধবার, ৩১ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

জবি শিক্ষককে বরখাস্তের সিদ্ধান্ত নিয়ে রুল

নিজস্ব প্রতিবেদক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মীর মোশারেফ হোসেনকে (রাজীব মীর) বরখাস্তের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না— তা জানতে চেয়েছে হাই কোর্ট। ওই শিক্ষকের করা রিটের প্রাথমিক শুনানি করে গতকাল বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাই কোর্ট বেঞ্চ এ রুল জারি করে। এ ছাড়া ওই শিক্ষককে তার জ্যেষ্ঠতা অনুযায়ী বকেয়া, সব বেতন-সুবিধাসহ তাকে কেন সপদে পুনর্বহাল করা হবে না— রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ড. শাহদীন মালিক, সঙ্গে ছিলেন এম মঞ্জুর আলম ও মো. তায়্যিব-উল-ইসলাম সৌরভ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার।

আইনজীবী সৌরভ সাংবাদিকদের বলেন, ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক রাজীব মীরকে গত বছরের ১০ আগস্ট চাকরিচ্যুত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এসব অভিযোগের তদন্তে কমিটি গঠন করে। তদন্ত কমিটি যে প্রতিবেদন দেয় তার কোনো অনুলিপি রিটকারীকে সরবরাহ না করেই তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। অর্থাৎ আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ না দিয়েই রাজীব মীরকে বরখাস্ত করা হয়েছে, যা বেআইনি ও অবৈধ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর