সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

‘গণজাগরণ দিবস’ আজ

নিজস্ব প্রতিবেদক

আজ ‘গণজাগরণ দিবস’। কুখ্যাত যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসির দাবিতে ২০১৩ সালের এই দিন শাহবাগে অভূতপূর্ব আন্দোলনের সূচনা হয়, যার নেতৃত্বে ছিলেন দেশের তরুণ প্রজন্ম। ওই দিন রাজধানীর শাহবাগে ‘ফাঁসি চাই ফাঁসি চাই’ স্লোগানে গর্জে উঠেছিলেন মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত লাখো মানুষ। ২০১৪ সাল থেকে ৫ ফেব্রুয়ারিকে ‘গণজাগরণ দিবস’ হিসেবে পালন করে আসছে গণজাগরণ মঞ্চ। গতকাল এক বিবৃতিতে মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেন, গণজাগরণ মঞ্চের আন্দোলন হাজার বছরের বাঙালির হার না মানার দৃঢ় সংগ্রামের ইতিহাস। কাদের মোল্লা থেকে শুরু করে কুখ্যাত যুদ্ধাপরাধীদের ঔদ্ধত্যের জবাব দিয়েছে শাহবাগ, মুক্তিকামী বাঙালির হাতে তুলে দিয়েছে বিজয়ের স্মারক।

 

সব মানুষের সমান অধিকার, সব মত-পথের মানুষের মাথা উঁচু করে বাঁচবার অধিকার, বৈষম্যহীন দুর্নীতিমুক্ত বাংলাদেশ, যে বাংলাদেশ গড়ার পবিত্র প্রত্যয়ে প্রাণ দিয়েছেন এদেশের ত্রিশ লাখ মুক্তিকামী মানুষ, সেই শত বছরের সোনার বাংলার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে গণজাগরণ মঞ্চ তার আন্দোলন চালিয়ে যাবে বলে দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন ইমরান এইচ সরকার।

কর্মসূচি : গণজাগরণ মঞ্চের কর্মসূচিতে রয়েছে আজ দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতা ‘রঙতুলিতে বাংলাদেশ।’ ৩টায় র‌্যালি ‘জাগরণ যাত্রা’, সাড়ে ৩টায় আলোচনা সভা ‘মত প্রকাশে বাধা, সাম্প্রতিক কালা কানুন : কোন পথে বাংলাদেশ’ ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর