মঙ্গলবার, ১৩ মার্চ, ২০১৮ ০০:০০ টা

বসুন্ধরায় চার দিনব্যাপী ফুড অ্যান্ড এগ্রো এক্সপো শুরু হচ্ছে ২১ মার্চ

নিজস্ব প্রতিবেদক

চার দিনব্যাপী ফুড অ্যান্ড এগ্রো, এগ্রোক্যাম এবং পোলট্রি অ্যান্ড লাইভস্টক ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৮ শুরু হবে আগামী ২১ মার্চ। আন্তর্জাতিক আয়োজক সংস্থা সেমস গ্লোবালের আয়োজনে রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এ আন্তর্জাতিক প্রদর্শনী চলবে ২৪ মার্চ পর্যন্ত। গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে সেমস গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিক গ্রুপ প্রেসিডেন্ট অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম, সেমস বাংলাদেশ এক্সিকিউটিভ ডিরেক্টর তানভীর কামরুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয় থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ইউএসএ, শ্রীলঙ্কা, চায়না, রাশিয়া, ভিয়েতনাম, ভারত ও বাংলাদেশের খাদ্যপণ্য, কৃষিজাত উপকরণ উৎপাদন এবং প্রক্রিয়াজাতকরণ শিল্পের খ্যাতনামা প্রায় ১৩০টি প্রতিষ্ঠান ১৮০টি স্টল নিয়ে এ প্রদর্শনীতে অংশ নেবে। খাদ্যপণ্য, পানীয়, কৃষিজাত পণ্য, পোলট্রি পণ্য, বিভিন্ন ধরনের কৃষি উপকরণ, পণ্য প্রক্রিয়াজাতকরণ মেশিনারিজ, রাসায়নিক উপকরণসহ বিভিন্ন ধরনের প্রয়োজনীয় যন্ত্রপাতি প্রদর্শন এবং বিপণনের বিশাল সমাহার থাকবে এ প্রদর্শনীতে।

বাংলাদেশে খাদ্যশিল্প খাতকে সমৃদ্ধ করার লক্ষ্যে আয়োজিত এই প্রদর্শনীতে ক্রেতা, পরিবেশক ও উদ্যোক্তারা কৃষির আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হতে পারবেন। উৎপাদক ও ভোক্তার সরাসরি সাক্ষাৎ ও আলাপচারিতায় প্রদর্শনীটি একটি ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে যা বাংলাদেশের খাদ্যশিল্পের বাজার সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম।

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

সর্বশেষ খবর