শুক্রবার, ১৬ মার্চ, ২০১৮ ০০:০০ টা

আদালতের বিষয় রাজনীতিতে আনছে বিএনপি : কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপি আদালতের বিষয় রাজনীতির মাঠে টেনে আনছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সরকার বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করে না। বিএনপির নেতারা আদালতের বিষয় রাজনীতির মাঠে নিয়ে এসে দেশে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে। গতকাল ধানমন্ডি ২৭ নম্বরে হোয়াইট হল কনভেনশন সেন্টারে এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের কর্মসূচি সফল করার লক্ষ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এই সভা আয়োজন করে।

 সভার শুরুতে নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় শোক কর্মসূচি পালনের অংশ হিসেবে দোয়া করা হয়।

আওয়ামী লীগের ইতিহাসে ষড়যন্ত্র করে ক্ষমতায় আসার নজির নেই দাবি করে ওবায়দুল কাদের বলেন, এই ইতিহাস বিএনপির আছে। আমাদের ক্ষমতার উৎস জনগণ। জনগণ নির্বাচনে রায় দেবে। নির্বাচনে আসুন, জনগণ চাইলে আমরা ক্ষমতায় থাকব, না চাইলে সরে যাব। জোর করে ক্ষমতায় থাকার কোনো দুরভিসন্ধি আওয়ামী লীগের ইতিহাসে ছিল না, আজও নাই। এটা আমি পরিষ্কারভাবে দলের পক্ষ থেকে দেশবাসীকে জানিয়ে দিলাম।

পরে প্রধান অতিথির বক্তব্যে নিজেদের নির্বাচনের প্রস্তুতির কথা জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন সামনে। আমরা কাজ করে যাচ্ছি। দেশে স্থিতিশীল পরিবেশ বজায় থাকুক। নির্বাচনে সিদ্ধান্ত হবে জনগণ কাকে চায়, কাকে চায় না। জোর করে ক্ষমতায় আমরা কখনো থাকিনি। বন্দুকের নল উঁচিয়ে ক্ষমতায় আমরা আসিনি। আমরা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছি। নির্বাচনের মাধ্যমে ক্ষমতা থেকে সরে গিয়েছি। এ সময় দলীয় নেতা-কর্মীদের আগামী জাতীয় নির্বাচনের জন্য এখন থেকে মানসিক, সাংগঠনিক ও রাজনৈতিকভাবে পূর্ণ প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তিনি।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

সর্বশেষ খবর