সোমবার, ২৬ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ভবনে বিকট শব্দে বিস্ফোরণে একজন নিহত, আহত ৩

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ভালুকায় একটি ছয় তলা ভবনের তিন তলায় বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের জমিরদিয়া মাস্টারবাড়ি এলাকায় শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। বিস্ফোরণে বগুড়ার তৌহিদুল ইসলাম (২৩) নামের একজন ঘটনাস্থলেই মারা যান। তার লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আর এ ঘটনায় আহত হয়েছেন সিরাজগঞ্জের শাহীন (২৪), নওগাঁর হাফিজ (২৩) ও মাগুরার দীপ্ত সরকার (২৫)। এরা তিনজনই দগ্ধ হয়েছেন। এদের মধ্যে শাহীনের অবস্থা আশঙ্কাজনক থাকায় ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হয়েছে। হতাহতরা সবাই খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী।

গত ১০ দিন আগে ‘আর এস টাওয়ার’ নামের ওই ভবনের তৃতীয় তলায় ভাড়া নেন তারা। একটি বেসরকারি প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ করার জন্যই গত কিছুদিন ধরে বাসা ভাড়া নিয়ে থাকছিলেন ওই শিক্ষার্থীরা। পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম এসব বিষয় নিশ্চিত করে বলেন, পুলিশের ধারণা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে এ দুর্ঘটনা ঘটেছে। তবে এর সঙ্গে অন্য কোনো সংশ্লিষ্টতা আছে কিনা তা খতিয়ে দেখছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তিনি বলেন, বিস্ফোরণ এতটাই ভয়াবহ ছিল যে, দেয়াল ও কাচের দরজা-জানালাগুলো ভেঙে প্রায় ২০০ মিটার পর্যন্ত দূরত্বে ছড়িয়ে পড়েছে।

আর মমেক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জার্জিস জানান, তিনজনের মধ্যে দুজনেরই শরীরের প্রায় ৫০ শতাংশের মতো পুড়ে গেছে। আর শাহীনের অবস্থা আরও বেশি খারাপ হওয়ায় ইতিমধ্যে ঢাকায় স্থানান্তর করা হয়। তার বাড়ি সিরাজগঞ্জ শাহাজাদপুরে। এ ছাড়া  দীপ্ত সরকারের শরীরের ৪৫ ভাগ ও হাফিজের ৫০ ভাগ পুড়ে গেছে। সরেজমিন গিয়ে দেখা যায়, পুরো বাড়িটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। খবর পেয়ে রাতেই  ঘটনাস্থলে আসেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, র‌্যাব-১৪ সিও লে. কর্নেল শরীফুল ইসলামসহ ও  হবিরবাড়ি ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ বাচ্চু, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা। পরে সকালে রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি ও বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে ভোর রাতেই পুলিশের একটি বোমা ডিসপোজাল টিম ওই ভবনটি থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। প্রাথমিক ধারণার কথা উল্লেখ করে গ্যাসের লাইন থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি। বোম ডিসপোজাল টিমের বরাত দিয়ে ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন অর রশিদ জানান,  গতকাল ভোরে ঢাকা থেকে আসা বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে তারা নিশ্চিত হয়েছেন, গ্যাস সিলিন্ডার থেকেই এ বিস্ফোরণ ঘটে।

সর্বশেষ খবর