শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮ ০০:০০ টা

কোচিং সেন্টার বন্ধে শিক্ষামন্ত্রীর অসহায়ত্ব দুঃখজনক

------- দুদক কমিশনার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ বলেছেন, ‘শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কোচিং সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়ে অসহায়ত্ব প্রকাশ করেছেন। এটি বড় দুঃখজনক বলে আমরা মনে করি। কারণ একজন মন্ত্রী যদি অসহায় হন, তাহলে সাধারণ মানুষ কোথায় যাবে? তিনি নাকি কোচিং সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবেন না— এটা কেমন কথা।’ গতকাল দুপুরে চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উদ্যোগে দুর্নীতি প্রতিরোধে শ্রেষ্ঠ জেলা ও উপজেলা কমিটির পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। দুদক চট্টগ্রামের পরিচালক মো. আক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী, চট্টগ্রাম পুলিশ কমিশনার ইকবাল বাহার প্রমুখ।

, জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মনোয়ারা হাকিম আলী ও সাধারণ সম্পাদক সৈয়দ সিরাজুল ইসলাম। এ বছর দুর্নীতি প্রতিরোধ কমিটির শ্রেষ্ঠ জেলা হিসেবে খাগড়াছড়ি, শ্রেষ্ঠ উপজেলা বাঁশখালী, চকরিয়া, লাকসাম নির্বাচিত হয়।

 এসব জেলা ও উপজেলা পর্যায়ে কর্মকর্তাদের হাতে দুদক কমিশনার পুরস্কার তুলে দেন। দুদক কমিশনার বলেন, ‘দুর্নীতি প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। যাদের ট্যাক্সে আমাদের সংসার চলে তাদের সেবা আগে দিতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সে কথাই বলেছেন।’ তিনি বলেন, ‘অনেকেই স্ত্রীর প্ররোচনায় দুর্নীতিতে জড়িয়ে পড়েন। আমরা অনেকেই সহধর্মিণীর দ্বারা প্রভাবিত হয়ে দুর্নীতি করি। ভালো কাজ করার জন্য চেষ্টা করা উচিত।

সর্বশেষ খবর