শনিবার, ৩১ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ডাকাতির অভিযোগে ভারতে পাঁচ বাংলাদেশি আটক

দীপক দেবনাথ, কলকাতা

ডাকাতির অভিযোগে পাঁচ বাংলাদেশি নাগরিককে আটক করেছে ভারতের পুলিশ। মহারাষ্ট্র রাজ্যের থানে জেলার ভায়েন্দারে এক বাড়িতে নগদ ও সোনার অলঙ্কার মিলিয়ে প্রায় ১০ লাখ রুপির জিনিস লুটের অভিযোগে ওই পাঁচজনকে আটক করা হয়েছে। গতকাল কাশিমীরা পুলিশ থানা থেকে এ কথা জানানো হয়েছে।

পুলিশের প্রাথমিক তদন্তে জানা যায়, তারা প্রত্যেকেই বাংলাদেশি। এর মধ্যে তিনজন বিমানে বাকি দুজন রেলপথে ভারতে প্রবেশ করেছে বলেও জানতে পেরেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ২২ মার্চ ভায়েন্দারের কাশিমীরা থানার অধীন চিনা ক্রিক এলাকায় একটি বাড়ির লোহার গ্রিল কেটে ভিতরে প্রবেশ করে ওই পাঁচ অভিযুক্ত। অস্ত্র দেখিয়ে বাড়ির সবাইকে চুপ থাকতে বলা হয়। এরপর বাড়ির লোকদের হাত-পা বেঁধে আলমারি থেকে নগদ ও দামি গয়না মিলিয়ে ৯ লাখ ৯৮ হাজার রুপির জিনিস নিয়ে পালিয়ে যায়। গতকাল জেলা পুলিশের এক কর্মকর্তা জানান, গতকাল ক্রাইম ব্রাঞ্চের সিনিয়র ইন্সপেক্টর ভেঙ্কট আন্ডালে এবং সহকারী ইন্সপেক্টর প্রমোদ বাদাকের নেতৃত্বে একটি টিম ভাসাই ও ভারসোভার মধ্যে যোগাযোগকারী একটি সেতুর দিকে নজর রাখে।

তল্লাশি চালানো হয় প্রতিটি গাড়িতে। এ সময় একটি গাড়িকে থামানো হয় এবং তার মধ্য থেকেই ২২ মার্চের ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করা হয়। আটক পাঁচ বাংলাদেশিকেই চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে মুহম্মদ ইসমাইল হাওলাদার (৩২), বাপ্পা আকবর শেখ (২৭), মুহম্মদ লতিফ শেখ (৩১), মুহম্মদ আকরাম ইরফান আলীর (২৮) বাড়ি খুলনা জেলায়। অন্যজন লুকমান চিনা মিয়ার (২৩) বাড়ি সিলেটে। পুলিশ জানায়, অভিযুক্ত পাঁচজনকে স্থানীয় আদালতে তোলা হলে ২ এপ্রিল পর্যন্ত রিমান্ডের নির্দেশ দেওয়া হয়।

সর্বশেষ খবর