শিরোনাম
রবিবার, ১ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

তরুণদের সুশিক্ষিত করতেই শিক্ষা ট্রাস্ট গঠন করা হয়েছে

--------- স্পিকার

হবিগঞ্জ প্রতিনিধি

জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, তরুণ সমাজকে যথাযথভাবে সুশিক্ষিত করতেই শিক্ষা ট্রাস্ট গঠন করা হয়েছে। দুস্থ অসহায় পিছিয়ে পড়া জনগোষ্ঠী যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয়- সে বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ গুরুত্ব দিয়েছেন। গতকাল দুপুরে শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের শত বর্ষপূর্তি উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। স্পিকার আরও বলেন, বিধবা ভাতা, কর্মকালীন মায়েদের জন্য মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীদের বিশেষ ভাতা কার্যক্রমসহ সামাজিক নিরাপত্তা কার্যক্রম চলমান রয়েছে। এ সবের মাধ্যমে পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠী উপকৃত হচ্ছেন। বাংলাদেশে দারিদ্র্যের হার শতকরা ৪৫ ভাগ থেকে কমিয়ে ২৩ ভাগে নিয়ে আসতে সরকার সক্ষম হয়েছে। দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। বর্তমানে দেশে ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। আগামী দিনে সরকারের আরও বেশি বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা ও বাস্তবায়ন কার্যক্রম চলছে। এ ধরনের ব্যাপক উন্নয়ন কার্যক্রমের মধ্যদিয়ে দেশের মানুষের জীবনমান উন্নয়ন করার লক্ষ্যে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন শেখ হাসিনা।

প্রাক্তন সচিব ও উৎসব কমিটির আহ্বায়ক অশোক মাধব রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হাই কোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ জে আর  মোদাচ্ছির হোসেন, হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের এমপি অ্যাডভোকেট আবদুল মজিদ খান, হবিগঞ্জ-৪ আসনের এমপি অ্যাডভোকেট মাহবুুব আলী, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার বিধান ত্রিপুরা ও শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র ছালেক মিয়া।

বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় এ অনুষ্ঠানে ১১ জনকে শতবর্ষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে প্রধান অতিথি শতবর্ষ স্মারক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ উপলক্ষে একটি স্মারক গ্রন্থের মোড়কও উন্মোচন করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর