রবিবার, ১ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

রিজার্ভ ট্যাংকি বিস্ফোরণে দগ্ধ আরেকজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পল্লবীতে একটি বাড়ির রিজার্ভ ট্যাংকি বিস্ফোরণে দগ্ধ আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম মাহবুব হাসান (৩২)। তিনি মিস্ত্রি ছিলেন। গতকাল ভোরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে, মঙ্গলবার রাতে একই ঘটনায় দগ্ধ তিন বছরের শিশু রুহি ও বৃহস্পতিবার সকালে ওই বাড়ির মালিকের স্ত্রী হাসিন আরা খানম (৬০) মারা যান। জানা গেছে, মঙ্গলবার সকালে পল্লবীর ব্লক-ডি, রোড-১৯ এর ৪৩ নম্বর বাড়িতে পানির রিজার্ভ ট্যাংকি পরিষ্কারের সময় জমে থাকা গ্যাস বিস্ফোরিত হয়। এতে বাড়ির মালিক ইয়াকুব আলী (৭০), তার স্ত্রী হাসিন আরা খানম (৬০), ভাড়াটে ইয়াসমিন আক্তার (৩৪), তার শিশু মেয়ে রুহি (৩) ও মিস্ত্রি মাহবুব হাসান (৩২) দগ্ধ হন। এদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় রুহি, হাসিন ও সর্বশেষ হাসান মারা যান।

বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল জানান, গতকাল ভোরে মাহবুব হাসান মারা যান। আগুনে তার শরীরের ৮৫ শতাংশ পুড়ে গিয়েছিল। এর আগে একই ঘটনায় দগ্ধ রুহি ও হাসিন মারা যান। দগ্ধ দুজন এখনো চিকিৎসাধীন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

 দুজনের মধ্যে ইয়াকুবের শরীরের ২৫ শতাংশ ও ইয়াসমিনের ৪১ শতাংশ পুড়ে গেছে।

আহত ইয়াকুব আলী জানান, ঘটনার দিন সকালে বাসার নিচতলার রিজার্ভ ট্যাংকির ঢাকনা খুলে পরিষ্কার করতে যান মিস্ত্রি হাসান। ভিতরে অন্ধকার থাকায় কাগজে আগুন জ্বালানো হয়। সঙ্গে সঙ্গেই বিস্ফোরণ ঘটে আগুন ধরে যায়। এতে তিনিসহ পাঁচজন দগ্ধ হন। জানা গেছে, মৃত হাসানের বাড়ি মাদারীপুরের রাজৈর। তিনি স্ত্রী ও এক মেয়েকে নিয়ে ওই বাড়িতে থাকতেন।

এদিকে গতকাল বিকালে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আইসিইউতে কাফরুলের এমব্রয়ডারি কারখানায় আগুনের ঘটনায় দগ্ধ তিনজনের মধ্যে একজন মারা গেছেন। তার নাম মাসুম (১৭)। তার বাবার নাম আবু তাহের। বাড়ি ভোলার বোরহানউদ্দিন থানার কুতুবা গ্রামে। এর আগে, গতকাল ভোরে ১৩/১, পূর্ব কাজীপাড়া এমব্রয়ডারি কারখানার আগুনে তিন শ্রমিক দগ্ধ হন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর