শিরোনাম
রবিবার, ১ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

প্রভাবশালী ১০০ ব্রিটিশ বাংলাদেশির তালিকায় আ স ম মাসুম

প্রতিদিন ডেস্ক

ব্রিটেনে বসবাসরত সফল ও প্রভাবশালী ১০০ ব্রিটিশ বাংলাদেশির তালিকায় স্থান পেয়েছেন দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোরের ব্রিটেন প্রতিনিধি আ স ম মাসুম। মূলত মিডিয়া ও এইড ওয়ার্কে বিশেষ অবদানের জন্য তিনি এই তালিকায় স্থান পেয়েছেন। ব্রিটিশ বাংলাদেশি পাওয়ার অ্যান্ড ইনস্পায়ার, বিবিপিআই ২৮ মার্চ রাতে প্রেস্টিজিয়াস ভ্যানু রয়েল নেভির হলে জমকালো এক অনুষ্ঠানে এই তালিকা প্রকাশ করে। এতে উপস্থিত ছিলেন তালিকায় স্থান পাওয়া সফল ব্রিটিশ বাংলাদেশি, ব্রিটিশ রাজনীতিবিদ, এমপিসহ সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তিরা। ১০০ জন সফল ও প্রভাবশালী ব্যক্তির তালিকার পাশাপাশি ব্রিটিশ বাংলাদেশি জাস্টিস মো. আখলাকুর রহমান চৌধুরীকে বছরের সেরা ব্যক্তিত্বের সম্মাননা দেওয়া হয়। বিবিপিআই-এর ২০১৮ সালের পাবলিকেশনে ছাপা হয়েছে, সাংবাদিকতার ক্যারিয়ারে ৪০টিরও বেশি দেশে কাজ করেছেন মাসুম।

তিনি নিউজ কাভার, ডকুমেন্টারি নির্মাণের পাশাপাশি দুর্গত মানুষকে মানবিক সহায়তা পৌঁছে দিয়েছেন। মাসুমই প্রথম এবং একমাত্র ব্রিটিশ বাংলাদেশি সাংবাদিক যিনি নেপাল ভূমিকম্প, হাইতিতে সাইক্লোন ম্যাথিও, বাংলাদেশে সাইক্লোন রোয়ানু ও মোরা, সিরিয়ান রিফিউজি ক্রাইসিস, ইস্ট আফ্রিকা খরা ও দুর্ভিক্ষ এবং সর্বশেষ বাংলাদেশ মিয়ানমার সীমান্তে রোহিঙ্গা রিফিউজিদের নিয়ে কাজ করেছেন।

সুনামগঞ্জ জেলার বলাকা আ/এ নিবাসী মরহুম আবদুস সাত্তার ও মরহুম আলেয়া খানমের সন্তান আ স ম মাসুম স্থায়ীভাবে বসবাসের জন্য ১২ বছর আগে ব্রিটেনে পাড়ি জমান। এর আগে তিনি বাংলাদেশে দৈনিক প্রথম আলো, চ্যানেল এস-এর বাংলাদেশ অফিসে কাজ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর