সোমবার, ২ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
সুবর্ণরেখায় বাতিঘর

গোলাম সারওয়ারের জন্ম-বার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

গোলাম সারওয়ারের জন্ম-বার্ষিকী উদযাপন

বর্ণিল আয়োজনে দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের ৭৫তম জন্মবার্ষিকী পালন করেছে ‘৭৫ এ গোলাম সারওয়ার : জন্মবার্ষিকী উদযাপন কমিটি।’ গতকাল সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে আয়োজিত মনোজ্ঞ অনুষ্ঠানে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরাসহ সমবেত হয়েছিলেন শিল্প-সাহিত্য-সংস্কৃতি ও রাজনীতি অঙ্গনের শীর্ষজনরা।

নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা পর অনুষ্ঠানের শুরু হয় পূজা সেনগুপ্ত ও তার দলের নৃত্য এবং বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার সংগীত পরিবেশনার মধ্য দিয়ে। এরপর উদযাপন কমিটির সভাপতি শিক্ষাবিদ অধ্যাপক আনিসুজ্জামান, লেখক ও অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, সম্পাদক গোলাম সারওয়ার ও উদযাপন কমিটির সদস্য সচিব মুস্তাফিজ শফি মঞ্চে ওঠেন। তারপর

সম্মাননাপত্র পাঠ করেন আবৃত্তিশিল্পী ও নাট্যাভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়। আর গোলাম সারওয়ারকে নিয়ে কথা বলেন আনিসুজ্জামান ও সৈয়দ মনজুরুল ইসলাম। এই পর্ব শেষে মঞ্চে ডেকে নেওয়া হয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সাবেক খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, মনজুরুল আহসান বুলবুল, জাদুশিল্পী জুয়েল আইচ, ব্যারিস্টার আমির হোসেন, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামসহ বিশিষ্ট লেখক, কবি, সাহিত্যিক ও রাজনীতিকদের। তাদের সবার হাতে সাংবাদিক গোলাম সারওয়ারের ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রকাশিত সম্মাননা গ্রন্থ ‘সুবর্ণ রেখায় বাতিঘর’ বই তুলে দিয়ে মোড়ক উন্মোচন করা হয়। এরপর গোলাম সারওয়ারকে নিয়ে স্মৃতিচারণ করেন রাজনীতিবিদ, সাহিত্যিক, সাংবাদিক, লেখক, রূপালী পর্দার শিল্পীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর