শনিবার, ৭ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

দক্ষিণ আফ্রিকা ও সৌদিতে দুই বাংলাদেশি নিহত

প্রতিদিন ডেস্ক

দক্ষিণ আফ্রিকা ও সৌদি আরবে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। খবর বিডি নিউজের। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে ফেনীর এক যুবক নিহত হয়েছেন। বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ৮টার দিকে জোহানেসবার্গে এ ঘটনা ঘটে। নিহত সফিকুর রহমান (৩২) দাগনভূইয়া উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়নের ভবানীপুর গ্রামের জাঙ্গালিয়া বড় বাড়ির আবদুর রহমান মানিকের ছেলে। নিহতের ছোট ভাই জিয়াউর রহমান জানান, জীবিকার উদ্দেশ্যে ২০১০ সালে দক্ষিণ আফ্রিকা যান তার মেঝ ভাই সফিকুর রহমান। সেখানে তার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। এদিকে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশি এক সবজি দোকানিকে গুলি করে হত্যা করেছে এক সৌদি নাগরিক। নিহত আজিজুল তালুকদার (৪০) নরসিংদী জেলার রায়পুরা উপজেলার চরমধুয়া ইউনিয়মের গাজীপুরা গ্রামের রমজান আলির ছেলে।

 তার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে দেশেই থাকেন। 

?স্থানীয় সময় গতকাল সকালে আবহা খামিস মোরশেদ জেলার সারা তাবিদা এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে বলে নিহতের ছোট ভাই মাসুদ তালুকদার জানান।

তিনি বলেন, তারা দুই ভাই মিলে একসঙ্গে ওই দোকান চালাতেন। তার সামনেই আজিজকে গুলি করে হত্যা করা হয়।  

‘সকাল ১০টার দিকে এক সৌদি নাগরিক দোকানে এসে টাকা না দিয়ে কিছু সবজি আর ফল নিয়ে যেতে চায়। আমার ভাই বাধা দিলে ওই ব্যক্তি ক্ষেপে যায়। পরে বাসা থেকে পিস্তল নিয়ে এসে পর পর পাঁচটা গুলি করে।’

এতে ঘটনাস্থলেই আজিজের মৃত্যু হয়। স্থানীয় জনতার সহায়তায় হত্যাকারী ওই সৌদি নাগরিককে পুলিশ আটক করে। তবে সৌদি নিয়ম অনুযায়ী তার পরিচয় প্রকাশ করা হয়নি।

সর্বশেষ খবর